কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

সকালের যে অভ্যাসগুলো আপনাকে সুন্দর রাখবে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৬:৪৮

দিনের শুরু দেখেই নাকি বলে দেয়া যায়, দিনটি কেমন যাবে। এর অর্থ আসলে সকালে উঠেই এমনকিছু কাজ করতে হবে যাতে পুরো দিনটি ভালো কাটে। নিজেকে চনমনে আর উজ্জ্বল কে না দেখতে চায়! ক্লান্ত চেহারা আমাদের আত্মবিশ্বাস কমিয়ে দেয়ার জন্য যথেষ্ট। তাই নিজেকে সুন্দর রাখতে চাইলে প্রতিদিন সকালে এই নিয়মগুলো মেনে চলুন- লেবু পানি: শরীর ভিতর থেকে পরিষ্কার ও রোগমুক্ত রাখতে লেবু পানির বিকল্প নেই।

সকালে ঘুম থেকে উঠে এক গ্লাস লেবু মেশানো হালকা গরম পানি পানের অভ্যেস করলে ভালো থাকবে লিভার। লেবুর রসে পর্যাপ্ত অ্যান্টিঅক্সিডান্ট আর ভিটামিন সি থাকে যা ত্বকে বাড়তি উজ্জ্বলতা এনে দেবে। হালকা ব্যায়াম: ব্যায়ামের অভ্যেস না থাকলেও ঘাবড়ানোর কিছু নেই! সাধারণ কিছু ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করুন, বাগানে বা বাড়ির ছাদে মিনিট দশেক জোরকদমে হাঁটলেও চলবে।

সকালে ব্যায়াম করলে আপনার শরীর সারাদিন চাঙা থাকে, ঘামের মাধ্যমে শরীর থেকে টক্সিন বেরিয়ে যায়। যা আপনাকে ঝলমলে রাখতে সাহায্য করে। মুখ ধোয়া: ঘুমের সময় সারারাত ধরে মুখে তেল-ময়লা জমতে থাকে। সকালে উঠে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলুন, তারপর ফেস সিরাম বা হালকা ময়েশ্চারাইজার মেখে নিন। সারাদিন তরতাজা লাগবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও