কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

জোট নয়, একলা চলো নীতিতে জামায়াত

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ০১ জুন ২০২০, ১৪:৪৯

বিএনপির নিষ্ক্রিয়তাসহ নানা কারণে জোট নয়, একলা পথে হাটতে চায় জামায়াতে ইসলামী। দলের সিনিয়র থেকে তৃণমূল পর্যায়ের নেতাদের দাবি, শুধুমাত্র ভোটের অঙ্কে বিএনপি তাদের কাছ থেকে সুবিধা নেয়। কিন্তু দুঃসময়ে জামায়াতের জন্য কোনো কিছু না করায় দিন দিন বিএনপির সঙ্গে দূরত্ব বাড়ছে তাদের। এখন একে অন্যকে বিশ্বাস করছে না বিএনপি-জামায়াত।

জোট ছেড়ে একলা চলো নীতিতে হাটতে তৃণমূল থেকে কেন্দ্রের উপর চাপ বাড়ছে উল্লেখ করে দলটির একাধিক নীতিনির্ধারক পর্যায়ের নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, এরইমধ্যে এ নিয়ে জোট প্রধানদের সঙ্গে চরম টানাপোড়েন চলছে।

সম্প্রতি কিছু ঘটনার (সর্বশেষ অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের ভূমিকা ও জামায়াত প্রসঙ্গে ড. কামাল হোসেনের বক্তব্য) পর্যালোচনায় জামায়াতের নেতারা মনে করছেন, রাজনৈতিক কৌশলগত কারণ কিংবা দলীয় স্বার্থ রক্ষায় বিএনপি যেকোনো উদ্যোগ নেয়ার এখতিয়ার রাখে। সেক্ষেত্রে যেকোনো সময়ে তাদের মিত্রতা ভেঙে যেতে পারে। তাই এই পরিস্থিতিতে শুধু জোট প্রধানদের উপর নির্ভরশীলতা নয়, জামায়াতের উচিত একলা চলো নীতি গ্রহণ করা বা পারলে সমমনা ইসলামিক দলগুলোকে নিয়ে একটি পৃথক জোট গঠন করা।

দলটির একাধিক তৃণমূল নেতা ডেইলি বাংলাদেশকে বলেন, জামায়াত ও ছাত্রশিবির দলীয় কর্মসূচিতে যতটা সরব থাকে, জোটের কর্মসূচিতে ততটাই নিষ্ক্রিয় থাকে। তার অন্যতম কারণ বিএনপির নিষ্ক্রিয়তা। বিএনপি রাজপথে নামতে না পারায় জামায়াতও এককভাবে নামতে পারছে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও