কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

শিমুলিয়া-কাঠাঁলবাড়ী নৌরুটে নেই যাত্রীচাপ

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২০, ২১:৫৩

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ৬৬ দিন পর আবারও স্পিডবোট ও লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে রোববারও শিমুলিয়া ঘাট থেকে যাত্রীবাহী বাস চলাচল শুরু না হলেও যাত্রীচাপ ছিল না।

ফেরিতে যানবাহন ও কর্মস্থলে ফেরা যাত্রীরা পদ্মা পারাপার হয়ে রাজধানীমুখী নিজ নিজ গন্তব্যে যেতে দেখা গেছে। তবে শিমুলিয়া ঘাটের চিত্র ছিল একেবারেই ভিন্ন। রোববার দিনভর গাড়ি ও যাত্রীর অপেক্ষায় ঘাটে নোঙরে ছিল একাধিক ফেরি। যানবাহন ও যাত্রীর অপেক্ষায় থেকে ফেরিজট এড়াতে ধারণ ক্ষমতার অর্ধেক যানবাহন নিয়ে ফেরিগুলো ছেড়ে গেছে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশে।

খোঁজ নিয়ে জানা গেছে, লকডাউনে দীর্ঘ ৬৬ দিন পর রোববার সকাল থেকে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সাড়ে ৪ শতাধিক স্পিডবোট ও ৮৭টি লঞ্চ চলাচল শুরু হয়। দীর্ঘদিন পর এসব নৌযানে যাত্রী পারাপার করা হলেও যাত্রীচাপ নেই বললেই চলে। স্বাভাবিকের চেয়ে কম যাত্রী রোববার পদ্মা পারাপার হয়েছে স্পিডবোট ও লঞ্চে। সামাজিক দূরত্ব বজায় রেখেই লঞ্চ ও স্পিডবোটগুলোতে তোলা হয়েছে যাত্রী।

ফেরিঘাটে স্বাভাবিক দিনের মতো ফরি চলাচল করেছে। যাত্রীচাপ না থাকায় গাদাগাদি করে রোববার ফেরিতে যাত্রী পারাপার হওয়ার দৃশ্য দেখা যায়নি।

মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সিরাজুল কবীর জানান, দীর্ঘদিন পর লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হওয়ায় প্রাণ ফিরে পেয়েছে শিমুলিয়া ঘাট। যাত্রীদের কোলাহল শুরু হয়েছে স্পিডবোট ও লঞ্চঘাটে। তবে উভয়মুখী যাত্রী চলাচল কম থাকায় এমনিতেই সামাজিক দূরত্ব বজায় রেখে এসব নৌযান চলাচল করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও