কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অতিরিক্ত যাত্রী বহন: বরিশালে ৩ লঞ্চকে সময়ের আগেই ঘাট ছাড়ার নির্দেশ

সমকাল প্রকাশিত: ৩১ মে ২০২০, ২০:৫০

বরিশাল নৌবন্দর থেকে অতিরিক্ত যাত্রীবোঝাই করায় নির্ধারিত সময়ের আগেই তিনটি লঞ্চকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে নির্দেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। করোনাভাইরাসের কারণে দীর্ঘ বিরতির পর নৌযান চলাচল শুরুর প্রথমদিন রোববার এ ঘটনা ঘটে। এদিন নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ঘাট ছাড়তে বাধ্য হয় লঞ্চগুলো।

বরিশাল নৌ বন্দরে রাজধানী ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার জন্য সুরভী-৯, সুন্দরবন-১১ ও অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে রোববার দুপুর থেকেই যাত্রী ওঠাতে শুরু করে কর্তৃপক্ষ। বিকেলে নৌ বন্দরে গিয়ে দেখা গেছে, কর্মস্থলমুখী যাত্রীদের উপচে পড়া ভিড়। অধিকাংশ যাত্রীদের মুখে ছিল না মাস্ক। প্রত্যেকটি লঞ্চে প্রবেশের মুখে হাতধোয়ার ব্যবস্থা এবং শরীরের তাপমাত্রা মাপার যন্ত্র রাখার ব্যবস্থা থাকলেও লঞ্চগুলোর ডেকে যাত্রীরা বসেছেন গাদাগাদি করে।

স্বাস্থ্যবিধি মেনে লঞ্চে ভ্রমণের সরকারি নির্দেশনা থাকলেও তা নিশ্চিত করতে ঘাটে নৌ-পুলিশ কিংবা বন্দর কর্তৃপক্ষের কাউকে দেখা যায়নি। লঞ্চ ৩টির প্রত্যেকটিতে সামনের ফাঁকা জায়গায়ও যাত্রী বহন করতে দেখা গেছে। বরিশাল থেকে রাজধানীমুখী ৩টি লঞ্চে বিধি-নিষেদের তোয়াক্কা না করে যাত্রী তোলার কারণে সন্ধ্যা ৭টায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় নৌ-বন্দরে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও