কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

'মনেই হয়নি শাবনূর নায়িকা হতে পারবে'

প্রথম আলো প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৮:০৯

২৭ বছর আগে ১৯৯৩ সালে মুক্তি পায় শাবনূর অভিনীত প্রথম ছবি সেই 'চাঁদনী রাতে'। শাবনূরের পারিবারিক নাম কাজী শারমিন নাহিদ নূপুর। এই ছবিতে চলচ্চিত্রনির্মাতা এহতেশাম তাঁর নাম বদলে রাখেন শাবনূর। এই অভিনেত্রীর সঙ্গে জুটি বাঁধেন নায়ক শাব্বীর। সেই সময়ে বিভিন্ন কারণে আলোচিত ছবিটি মাছরাঙ্গা টিভির ঈদ আয়োজনের সপ্তম দিন আজ রাত ১১টায় প্রচারিত হবে।

নতুন ছবির জন্য পাত্রপাত্রী খুঁজছিলেন গুণী নির্মাতা এহতেশাম। একাধিক ছবিতে নতুন নায়ক–নায়িকার অভিষেক ঘটানো এই নির্মাতার অফিসে একদিন বাবাকে নিয়ে হাজির হন নূপুর নামের একটি মেয়ে। তাঁর ইচ্ছা ছবিতে অভিনয় করার। তাঁরা শুনেছেন এই নির্মাতা নতুন ছেলেমেয়েদের নিয়ে শুটিং করেন। তাই এই অফিসে আসা। স্কুলে পড়া ১২ কি ১৩ বছর বয়সের মেয়েটিকে প্রথম দেখায়ই পছন্দ হয় নির্মাতার। নূপুরের মধ্যে গল্পের সেই মেয়েটিকে পেয়ে যান এহতেশাম।

বান্ধবীদের নিয়ে দল বেঁধে পুরো গ্রাম ঘুরে বেড়ানো। এ জন্য বাপের কাছে অভিযোগও কম আসে না, এমন পাণ্ডুলিপির দুরন্ত সেই কিশোরী মেয়েটিকে হিরোইন হওয়ার জন্য যা যা দরকার, নির্মাতা তার জন্য দুই বছরের প্রশিক্ষণের ব্যবস্থা করেন। নেত্রকোনা জেলার দুর্গাপুরে শুরু হয় 'চাঁদনী রাতে' ছবির শুটিং। ২৭ বছর আগে ১৯৯৩ সালে মুক্তি পায় শাবনূর অভিনীত প্রথম ছবি সেই 'চাঁদনী রাতে'।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও