কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জামায়াতের

নয়া দিগন্ত প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৮:৪৪

মানুষের সামর্থ্য ও কষ্টের কথা বিবেচনা করে গণপরিবহনের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং যানবাহন চলাচলে স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক গণপরিবহন ভাড়া ৬০ শতাংশ বাড়ানোর প্রতিবাদ জানিয়ে দলটির সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার রোববার এক বিবৃতিতে এ আহ্বান জানান।

তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রণালয় কর্তৃক যানবাহনের ভাড়া কোনো কারণ ছাড়াই ৬০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অগ্রণযোগ্য। সরকার জনগণকে কষ্টের মধ্যে না ফেলে পরিবহন খাতে প্রণোদনা দেয়ার ব্যবস্থা করতে পারতেন।

মিয়া পরোয়ার বলেন, করোনা পরিস্থিতির শিকার হয়ে ইতোমধ্যে অনেক মানুষ অসহায় হয়ে পড়েছে এবং মানবেতর জীবনযাপন করছে। দীর্ঘ দিন অফিস ও ব্যববসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মানুষের আয় রোজগার বন্ধ। অনেকে চাকুরী হারিয়েছেন। মানুষের দৈনন্দিন জীবনযাপন ও ব্যয় নির্বাহ করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। এর মধ্যে পরিবহন ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্ত মানুষের কষ্ট আরো বহু গুণে বৃদ্ধি পাবে। জনগণের সমস্যা বৃদ্ধি করা সরকারের কাজ নয়। মানুষের জীবন যাপন সহজলভ্য করার দায়িত্ব সরকারের। সরকার তা না করে জনগণের কষ্ট বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। তিনি এ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও