কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নামাজের জন্য খুলে দেওয়া হলো সৌদির সব মসজিদ

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৭:০১

নামাজ আদায়ের জন্য রোববার থেকে সৌদি আরবের সব মসজিদ খুলে দেওয়া হয়েছে। দুই মাসের বেশি সময় পর দেশটির সব মসজিদ খুলে দেওয়া হলো।
দেশজুড়ে করোনাভাইরাসের বিস্তার কমিয়ে আনতে কড়াকড়ি আরোপ করেছিল সৌদি। এরই অংশ হিসেবে দেশের সব মসজিদ বন্ধ রাখা হয় এবং মুসল্লিদের বাড়িতেই নামাজ আদায় করতে বলা হয়।

ফলে দুই মাসের বেশি সময় ধরে মুসল্লিরা সৌদির কোনো মসজিদে নামাজ আদায় করতে পারছিলেন না। অবশেষে আজ থেকেই বিভিন্ন মসজিদে নামাজ আদায়ের অনুমতি দেওয়া হলো।

রাজধানী রিয়াদের এক বাসিন্দা বলেন, লোকজনকে আবারও মসজিদে নামাজ আদায়ের জন্য ডাকা হচ্ছে। এটা সত্যিই অন্য রকম এক অনুভূতি।
মুসল্লিরা ফজরের নামাজ আদায়ের জন্য মসজিদে ছুটে গেছেন। তবে সবাইকে কঠোর বিধি-নিষেধ পালন করে মসজিদে নামাজ আদায় করতে হবে।

মসজিদে যাওয়ার আগে অবশ্যই মাস্ক পরে যেতে হবে। একই সঙ্গে নামাজের জন্য প্রয়োজনীয় সব কিছু নিজের সঙ্গে নিয়ে যেতে হবে এবং বাসা থেকেই ওযু করে আসতে হবে।এছাড়া নামাজের পর কারো সঙ্গে হাত মেলানো যাবে না এবং কমপক্ষে ২ মিটার দূরত্বে দাঁড়িয়ে নামাজ আদায় করতে হবে।

তবে বয়স্ক ব্যক্তি, ১৫ বছরের কম বয়সী শিশু এবং কোনো ধরনের শারীরিক অসুস্থতা আছে এমন লোকজনের মসজিদে প্রবেশে নিষেধাজ্ঞা আনা হয়েছে।

সাইদ মামুন বশীর নামে রিয়াদের এক বাসিন্দা বলেন, মসজিদে প্রবেশের সময় এবং নামাজ আদায়ের সময় আমার চোখে পানি চলে এসেছে। এই রহমতের জন্য আল্লাহকে অশেষ ধন্যবাদ যে, আমরা আবারও মসজিদে নামাজ আদায় করতে পারছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও