কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

রংপুরের সেরা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর এবারো ফল ভালো

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৭:০৩

দিনাজপুর শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করেছে রংপুরের সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলো। পাসের হার ও জিপিএ-৫ প্রতিবারের ন্যায় এবারো বেড়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠান প্রাধানরা। আর এতে খুশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। এবছর রংপুর ক্যাডেট কলেজ থেকে ৫৪ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫৪ জনই জিপিএ-৫ পেয়েছে। শতভাগ পাসের দিক থেকে এই প্রতিষ্ঠানটি বরাবরই সেরা।

রংপুর ক্যান্টপাবলিক স্কুল এন্ড কলেজে ৫০৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০৭ জন পাস করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩১১ জন। এছাড়া রংপুর জিলা স্কুলে ২৫০ জন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬০ জন। রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৬ জন পরীক্ষা পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৫৫ জন।

দ্যা মিলেনিয়াম স্টারস্ স্কুল এন্ড কলেজে ১৩১ জন পরীক্ষা দিয়ে শতভাগ পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৮৮ জন। পুলিশ লাইন স্কুল এন্ড কলেজে ৪শ’ জন পরীক্ষা দিয়ে ৩৯৫ জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১৩৮ জন। রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ থেকে ২১০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাস করেছে ২০১ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৭ জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে