কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘দরজা খুলুন, আমি কোভিড রোগী’

পূর্ব পশ্চিম প্রকাশিত: ৩১ মে ২০২০, ১৫:৪৭

কোভিড হাসপাতালের দরজা সব সময় বন্ধই থাকে। বিকেল সাড়ে ৪টার দিকে হঠাৎ সেখানে বাইরে থেকে প্রবল ধাক্কাধাক্কি। সঙ্গে চিৎকার ‘আমি করোনা পজ়িটিভ। দরজা খুলুন প্লিজ। আমাকে ভর্তি নিন’। চেঁচামেচিতে চমকে ওঠেন ভিতরে থাকা চিকিৎসক, নার্স, কর্মী, এমনকি রোগীরাও। উঁকি দিয়ে দেখা যায়, এক যুবক দাঁড়িয়ে। পিছনে পড়ে আছে মোটরবাইক।

হাসপাতালের এক চিকিৎসক জানান, এক নিরাপত্তাকর্মী গিয়ে বাইকটিকে তুলে দাঁড় করান। ততক্ষণে উত্তেজিত যুবক কিছুটা ধাতস্থ হয়েছেন। তার কাছ থেকে জানা গেল, তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের প্যারামেডিক্যালের ছাত্র। তার কোনও উপসর্গ ছিল না। তাও ২৬ মে নাগরাকাটায় ফিরে শুল্কাপাড়ার এক চিকিৎসকের বাড়িতে গিয়েছিলেন তিনি। সেখানে তখন লালারসের নমুনা সংগ্রহ চলছিল। ওই যুবক নিজেই নমুনা পরীক্ষা করিয়েছিলেন।

শুক্রবার দুপুরে রিপোর্টে তিনি খবর পান, তার নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে। আতঙ্কিত হয়ে আর সময় নষ্ট করতে চাননি তিনি। কখন সরকারি গাড়ি আসবে, সে অপেক্ষাও করেননি। সোজা বাইক নিয়ে রওনা দেন জলপাইগুড়ির বিশ্ববাংলা ক্রীড়াঙ্গনের কোভিড হাসপাতালে। তার পর ৬০ কিলোমিটার উজিয়ে এসে পৌঁছান জলপাইগুড়িতে।

নিয়ম অনুযায়ী সরকারি গাড়িতেই রোগীকে কোভিড হাসপাতালে আনা হয়। যুবক নিজেই নিজের রিপোর্ট পজ়িটিভ বলে হাসপাতালে ভর্তি হতে এসেছেন দেখে হইচই পড়ে যায় জলপাইগুড়িতে। জেলা সদর হাসপাতালের সুপার গয়ারাম নষ্কর বলেন, উনি আতঙ্কিত হয়ে চলে এসেছিলেন। তার পরে আমরা সরকারি নিয়ম মেনেই তাকে হাসপাতালে ভর্তি করিয়েছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও