কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘জানি না সামনে আমাদের কী দিন অপেক্ষা করছে, আল্লাহ জানেন’

পূর্ব পশ্চিম প্রকাশিত: ৩১ মে ২০২০, ০৩:২৯

দেশের চলমান করোনা পরিস্থিতির মধ্যে এখনই সবকিছু খুলে দেয়া সরকারের সিদ্ধান্ত সঠিক হয়নি বলে মন্তব্য করেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান। তিনি বলেছেন, জানি না সামনে আমাদের কী দিন অপেক্ষা করছে। এটা আল্লাহই ভালো জানেন। যেভাবে গ্রাম থেকে মানুষ ঢাকায় আসছে। কেউ কোনো স্বাস্থ্যবিধি মেনে চলছে না। সরকার যতই বলুক সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কিন্তু কেউ তো এটা মানছে না। শুরু থেকেই তো সারা দেশে সার্বিকভাবে লকডাউন ছিল না।

এম হাফিজ উদ্দিন খান বলেন, সরকার তো বলেছে এটাকে সাধারণ ছুটি। এ কারণেই করোনার প্রকোপ বেড়ে গেছে। সামনে তো আরো ঝুঁকি বেড়ে যাবে। করোনাকালীন সময়ে ত্রাণ নিয়ে দুর্নীতির বিষয়ে হাফিজ উদ্দিন বলেন, ত্রাণ নিয়ে দুর্নীতি অতীতেও ছিল। তবে এখন সবচেয়ে বেশি। এর কারণ হচ্ছে আগে স্থানীয় সরকার নির্বাচনগুলো নির্দলীয় হতো। আর এখন দলীয়ভাবে হওয়ায় তারা আরো শক্তিশালী হয়েছে এবং লুটতরাজ বেশি হচ্ছে। এক টেলিফোন নম্বর দিয়ে কয়েক শ’ জনের টাকা উঠানোর ঘটনা ঘটছে। এসব আমরা দেখতে পাচ্ছি।

পত্রিকাতেও রিপোর্ট আসছে। সরকার কি অ্যাকশন নিচ্ছে সেটাই এখন দেখার বিষয়। আমরা এখন পর্যন্ত কোনো জরুরি অ্যাকশন দেখতে পাইনি। কিছু ইউপি সদস্যকে সাসপেন্ড করা ছাড়া তাদের বিরুদ্ধে কোনো দৃষ্টান্তমূলক শাস্তি গ্রহণ করতে আমরা দেখতে পাইনি। এসব দুর্নীতিবাজদের যদি দ্রুত মামলার আওতায় এনে শাস্তি দেয়া হতো তাহলে ত্রাণ নিয়ে দুর্নীতি কমে আসতো।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও