কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এক বাড়িওয়ালা একাই মওকুফ করেছেন ১১ লাখ টাকা বাড়িভাড়া

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৯:১০

করোনাভাইরাসে বাংলাদেশে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ২৪ পরিবারকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন ইতালিপ্রবাসী ব্যবসায়ী মনোয়ার ক্লার্ক। সম্প্রতি তার ঢাকার বাড়ির ২৪টি ভাড়াটিয়ার দুই মাসের বাসাভাড়া মওকুফ করে দিয়েছেন। কোভিড-১৯ এর কারণে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের অনেক মানুষের আর্থিক সমস্যা দেখা দেয়। এমতাবস্থায় ধানমন্ডির বাড়ির ২৪টি পরিবারের এপ্রিল ও মে মাসের ভাড়া মওকুফ করে দিয়ে মানবতার পরিচয় দিলেন ভেনিস প্রবাসী মনোয়ার।

জানা গেছে, রাজধানীর পূর্ব ধানমন্ডিতে নিজস্ব বাড়িটিতে ২৪টি পরিবার ভাড়া থাকেন। করোনা পরিস্থিতির কারণে পরিবারগুলোর সমস্যা দেখা।দেয়। এ প্রসঙ্গে বাড়ির তত্ত্বাবধায়ক হাবিবুল ইসলাম জানান, ২৪টি ফ্লাট থেকে প্রতি মাসে প্রায় ৫ লাখ ৮৬ হাজার টাকা ভাড়া আসে। দুই মাসে ১১ লাখ ৭২ হাজার টাকা। গত মার্চ ও এপ্রিল মাসের জন্য এই পুরো টাকা মওকুফ করে দিয়েছেন বাড়ির মালিক। তিনি আরও জানান, মনোয়ার হোসেন ইতালির ভেনিসে বসবাস করছেন।

দেশটিতে করোনার ভয়াবহতা দেখার পর দেশের পরিস্থিতি নিয়েও তিনি উদ্বিগ্ন ছিলেন। মানুষের কষ্ট হচ্ছে জেনে তিনি এমন সিদ্ধান্ত নেন। মনোয়ার ক্লার্কের বাড়িতে ভাড়া থাকা একজন হলেন ব্যবসায়ী জাকির হোসেন। তিনি বলেন, আমাদের বাড়িওয়ালা প্রবাসে থাকেন। তিনি খুব ভালো মানুষ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে