কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভারতে ফুফুর বাড়ি বেড়াতে গিয়ে ফিরলেন লাশ হয়ে

পূর্ব পশ্চিম প্রকাশিত: ৩০ মে ২০২০, ১৩:৩৫

গরুচোর সন্দেহ করে ভারতীয় নাগরিকরা পিটিয়ে হত্যা করেছে হবিগঞ্জের মাধবপুর উপজেলার মাল পুর গ্রামের লোকমান হোসেনকে (৩২)। এ ঘটনার পাঁচ দিন পর পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। শুক্রবার (২৯ মে) সন্ধ্যা ৭টার দিকে সকল আনুষ্ঠানিকতা শেষে উপজেলার মোহনপুর সীমান্তের ১৯৯৪/৪ এস পিলারের নিকট দিয়ে লাশ বাংলাদেশ পুলিশ ও পরিবারে কাছে হস্তান্তর করা হয়।

বিজিবির উপস্থিতিতে স্থানীয় কাসিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুর্শেদ আলম এবং ভারতের বিএসএফের উপস্থিতিতে পশ্চিম ত্রিপুরার সিধাই থানার এসিপি কামাল মজুমদার ও সিধাই থানার ওসি বিজয় সিংহ লাশ হস্তান্তর করেন।বিজিবি ৫৫ ব্যাটালিয়নের সহকারী পরিচালক নাসির উদ্দিন চৌধুরী জানান, শুক্রবার বিকেলে লাশ হস্তান্তর নিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বর্ডার সিকিউরিটি ফোর্স(বিএসএফ) এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। ভারতের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন বিএসএফ ১২০ ব্যাটালিয়ানের মোহনপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার শশি কান্ত ও বাংলাদেশের পক্ষে বিজিবির ধর্মঘর কোম্পানী কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন।

এর আগে গত ২৪ মে উপজেলার ধর্মঘর ইউনিয়নের মাল পুর গ্রামের মৃত আব্দুল হাসিমের ছেলে লোকমান হোসেন ভারতের ত্রিপুরা রাজ্যের মোহনপুর সীমান্ত দিয়ে অবৈধ ভাবে তার ফুফুর বাড়িতে যাবার সময় ভারতীয় নাগরিকরা তাকে গরু চোর সন্দেহ করে পিটিয়ে আহত করে। খবর পেয়ে পশ্চিম ত্রিপুরা রাজ্যের সিধাই থানা পুলিশ মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে লোকমানের মৃত্যু হয়। তারপর লাশ হস্তান্তর করার প্রক্রিয়া শুরু হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও