কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কুলভূষণের সঙ্গে শয্যাদৃশ্য, শুটিংয়ের মাঝেই হার্ট অ্যাটাক হয় অভিনেত্রীর

পূর্ব পশ্চিম প্রকাশিত: ৩০ মে ২০২০, ১১:৪৫

তিনি বলিউডের মা। মাত্র ৩০ বছর বয়স থেকে মায়ের চরিত্রে অভিনয় করা রিমা লাগুর চার দশকের কেরিয়ার যেন এক রঙিন অধ্যায়। শুটিং করতে করতেই হার্ট অ্যাটাক, কুলভূষণ খারবান্দার সঙ্গে অন্তরঙ্গ শয্যাদৃশ্য, বয়সে এক বছরের ছোট সঞ্জয় দত্তের অনস্ক্রিন মা, রিল লাইফের মতো অভিনেত্রীর ব্যক্তিগত জীবনেও বর্ণময়।

রিমার আসল নাম নয়ন ভাড়গড়ে। ১৯৫৮ সালের ২১ জুন মহারাষ্ট্রে জন্ম নয়নের। মা ছিলেন মরাঠি সিনেমা এবং নাট্য জগতের পরিচিত মুখ। তাই অভিনয়ে আসার ইচ্ছে ছিল ছোটথেকেই। সম্পর্কিত খবর নওয়াজের কাছে ৩০ কোটি টাকা ও ফ্ল্যাট চান আলিয়ামিথিলার প্ল্যান মত কিছুই হচ্ছে না!সাংবাদিকতা পড়েও অভিনয়, চুম্বনদৃশ্যে ঝড় তোলা অভিনেত্রী আজ নিঃসঙ্গ অভিনয় শুরু করেন অনেক ছোটবেলায়। না সিনেমায় নয়। নাটকেই তার অভিনয় জীবনের হাতেখড়ি। সময়টা আশির দশক। মরাঠি থিয়েটার কাঁপাচ্ছেন তিনি।

কিন্তু সিনেমা তখন দূর অস্ত্। নাটক করে যা রোজগার হচ্ছিল তাতে আর যাই হোক জীবনে সচ্ছলতা আসছিল না। তাই অভিনয়ের পাশাপাশি ব্যাঙ্কে চাকরি নেন রিমা। ঠিক সেই সময়েই তার সহকর্মী বিবেক লাগুর সঙ্গে তার পরিচয় হয়। বিবেক নিজেও নাটকের সঙ্গে যুক্ত ছিলেন। নাটকের প্রতি প্রেমই কাছাকাছি নিয়ে আসে দু’জনকে। দু’বছর প্রেম করার পর ১৯৭৮ সালে বিয়ে করেন তারা। রিমার ফিল্মি কেরিয়ার কিন্তু শুরু হয় বিয়ের পরেই। বিয়ের ঠিক এক বছর পর মারাঠি ছবি ‘সিংহাসন’তে ব্রেক মেলে রিমার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও