কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

লাইভে থাকা সিএনএন সাংবাদিক আটক, ক্ষমা চাইলেন গভর্নর

এনটিভি প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৮:২৫

যুক্তরাষ্ট্রে বিক্ষোভের খবর সরাসরি সম্প্রচায়ের সময় সংবাদ চ্যানেল সিএনএনের এক সাংবাদিককে আটকের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার দেশটির মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনেপলিসে এ ঘটনা ঘটে। সিএনএনের খবরে বলা হয়, কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে চলমান একটি বিক্ষোভের ঘটনা সরাসরি সম্প্রচার করছিলেন সিএনএন লাইভ টিমের সদস্য ওমর জিমেনেজ।

লাইভ চলা অবস্থা পুলিশ ঘটনাস্থল থেকে তিন সংবাদকর্মীর হাতে হাতকড়া পড়িয়ে উঠিয়ে নিয়ে যায়। এর মধ্যে লাইভ সম্প্রচারে ছিলেন ওমর জিমেনেজও। তবে আটকের এক ঘণ্টা পর তাদের ছেড়ে দেওয়া হয়। অঙ্গরাজ্যের গভর্নর টিম এ ঘটনাকে ’অগ্রহণযোগ্য’ বলে উল্লেখ করে ক্ষমা বলে উল্লেখ করে ক্ষমা প্রার্থনা করেছেন

তিনি বলেন, এমনটি করার কোনো যৌক্তিকতা নেই। একটা জায়গা খালি করা হলেও ঘটনা তুলে ধরার জন্য সেখানে সাংবাদিকরা অবশ্যই থাকতে পারবেন। এদিকে ঘটনায় যুক্তরাষ্ট্রের সংবিধান লঙ্ঘন হয়েছে বলে অভিযোগ তুলেছে সিএনএন কর্তৃপক্ষ। এর আগে গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনেপলিসে পুলিশ জর্জ ফ্লয়েড নামের এক কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে হত্যার ঘটনায় বিক্ষোভ শুরু হয়। শুক্রবারও ওই বিক্ষোভ চলছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও