কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাঁই হলো না স্বামীর বাড়ি

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ৩০ মে ২০২০, ০৭:৪০

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় ঠাকুরগাঁও সদর উপজেলায় রানী (২৩) নামে এক গৃহবধূর ঠাঁই হয়নি তার স্বামীর বাড়ির কবরস্থানে। বিয়ের পর স্বামীর বাড়িই মেয়েদের আসল বাড়ি হলেও করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়ায় তাকে স্বামীর বাড়িতে দাফন করতে দেওয়া হয়নি।

শুক্রবার (২৯ মে) ভোরে চিকিৎসাধীন অবস্থায় সদর হাসপাতালে মারা যান রানী। তিনি সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের কচুবাড়ী গ্রামের আকবার আলীর স্ত্রী।

এ বিষয়ে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বাংলানিউজকে জানান, মরদেহ দাফনের জন্য স্বামীর বাড়ির লোকজন বাধা দিলে প্রশাসনের নির্দেশে বাবার বাড়িতে রানীর দাফন সম্পন্ন হয়।

তিনি আরও জানান, রানী সদর উপজেলার আকচা ইউনিয়নের ছুট বঠিনা গ্রামের সাইদুর রহমান রাজার মেয়ে। করোনা ভাইরাসের প্রাথমিক উপসর্গ সর্দি-কাশি, হাঁচি নিয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রানী। সেখানে চিকিৎসাধীন শুক্রবার ভোরে তিনি মারা যান।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, প্রথমে তার স্বামীসহ শ্বশুড়বাড়ির লোকজন এবং এলাকাবাসী তাদের কবরস্থানে রানীর মরদেহ দাফনে বাধা দেন। পরে তার বাবার বাড়িতে মরদেহ নিয়ে গেলে সেখানেও এলাকাবাসী দাফনে বাধা দেন। এর পর সদর উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম ও সদর স্যানিটারি ইন্সপেক্টরের তত্ত্বাবধানে পার্শ্ববর্তী কশালবাড়ী বৈকন্ঠপুর এলাকার কবরস্থানে ধর্মীয় রীতি অনুযায়ী তার দাফন সম্পন্ন হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও