কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জুনের শুরুতেই ধর্মীয় স্থান ও অফিস খুলবে পশ্চিমবঙ্গে

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৯ মে ২০২০, ২১:০৬

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে চতুর্থ দফার লকডাউনের আওতায় রয়েছে ভারত। এই লকডাউন শেষ হবে ৩১ মে। এরপর ১ জুন থেকেই দেশটির মন্দির, মসজিদ, গির্জা, গুরুদ্বারের মতো ধর্মীয় স্থানগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আগামী ৭ জুন থেকেই অফিস চালু হবে বলে জানা গেছে।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাৎকারে এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে বেশ কিছু বিধিনিষেধ মানতে হবে বলেও জানিয়েছেন তিনি।

রাজ্যটির বাজারসহ বিভিন্ন জায়গায় জমায়েত নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদানও ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেয়ার ব্যবস্থা করেছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, চতুর্থ দফার লকডাউন শেষে রাজ্যে মন্দির, মসজিদ, গির্জা, গুরদ্বার খোলায় বাধা থাকবে না। তবে মন্দির-মসজিদ খুললেও সেখানে কোনো জমায়েত করা যাবে না। কোনো ধর্মীয় স্থানে একসঙ্গে ভিতরে ১০ জনের বেশি ঢুকতে পারবে না বলে জানান তিনি। কেউ এই নিয়ম অমান্য করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি আরো বলেন, ধর্মীয় স্থানগুলোর প্রবেশ দ্বারে স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে কর্তৃপক্ষকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও