কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আপাতত বাড়ছে না লঞ্চের ভাড়া

ঢাকা টাইমস প্রকাশিত: ২৯ মে ২০২০, ২০:০২

ফাইল ছবি সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী রবিবার থেকে সীমিতসংখ্যক যাত্রী নিয়ে লঞ্চ চলাচল শুরু হচ্ছে। এক্ষেত্রে আগের ভাড়াতেই যাত্রী পরিবহন করা হবে। আগামী ১০ দিন পর্যবেক্ষণের পর ভাড়া বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। শুক্রবার সন্ধ্যায় বিআইডব্লিউটিএ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সব পক্ষের সঙ্গে আলোচনা করে স্বাস্থ্য ও নৌবিধি পালন করে ৩১ মে থেকে যাত্রীবাহী নৌযান চলাচলের সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে পূর্বের রেটেই ভাড়া আদায় হবে।


আগামী ১০ দিন পরিবহন ব‍্যবস্থা পর্যবেক্ষণ করে ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আরও বলা হয়, দেশের সব নদীবন্দরে যাত্রীদের জন্য জীবাণুমুক্ত হওয়ার টানেল স্থাপন ও যাত্রী পরিবহনের আগে থার্মোমিটারের মাধ‍্যমে তাপমাত্রা পরিমাপের ব্যবস্থা থাকবে। এছাড়া যাত্রীদের জন্য স্বাস্থ্য পরীক্ষা ও হ্যান্ড স্যানিটাইজারেরও ব্যবস্থা থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এর আগে বিকালে মতিঝিলে অবস্থিত বিআইডব্লিউটিএ কার্যালয়ে লঞ্চ মালিক ও শ্রমিকদের সঙ্গে বিআইডব্লিউটিএ’র এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সংস্থাটির চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বলেন, আজকের আলোচনার বিষয় ছিল, কীভাবে স্বাস্থ্যবিধি মেনে করোনা সংক্রমণ প্রতিরোধ করে যাত্রী পরিবহন করা যায়।


বৈঠকে তাদের (মালিকদের) একটা আবেদন ছিল, ভাড়া বাড়ানোর প্রয়োজন হতে পারে। যেহেতু সামাজিক দূরত্ব বজায় রাখলে যাত্রীর পরিমাণ কমে যাবে। তবে বিষয়টি নিয়ে আরও আলোচনার প্রয়োজন আছে। টেকনিক্যাল বিষয় রয়েছে, জনসাধারণের ওপর কোনো চাপ আসে কি না, সেই বিষয়টিও দেখতে হবে। এজন্যই আমরা আরেকটু দেখে শুনে বিষয়টি নিয়ে আলাদা করে বসবো। তবে আজ ভাড়া বাড়ানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। (ঢাকাটাইমস/২৯মে/কারই/জেবি)

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও