কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

উত্তর কোরিয়ায় কোয়ারেন্টিন অমান্য করায় এক দম্পতির মৃত্যুদণ্ড

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৯ মে ২০২০, ১৪:৫৮

কোয়ারেন্টিন অমান্য করায় উত্তর কোরিয়ায় এক দম্পতিকে গুলি করে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। শুক্রবার (২৯ মে) আন্তর্জাতিক গণমাধ্যম রেডিও ফ্রি এশিয়ার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, ওই দম্পতি চীনের সীমান্তবর্তী উত্তর কোরিয়ার রিয়াংগাং প্রদেশে বাস করতেন। এই মাসের শুরুতে তারা কোয়ারেন্টাইন অমান্য করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় ধরা পড়ে। সম্পর্কিত খবর আগস্টের আগে ঘরোয়া ক্রিকেট ফিরবে না ইংল্যান্ডেএকদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তআমরা মানুষ হিসাবে একেবারেই সচেতন নই ওই দম্পতির দু’জনেরই বয়স ৫০ বছর।

তাদের ১৪ বছর বয়সী কিশোর ভাতিজাকে দক্ষিণ কোরিয়ায় থাকা বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়ার জন্যই তারা দেশ ছাড়তে চেয়েছিলেন। এ বিষয়ে রিয়াংগিয়াং’র এক বাসিন্দা বলেন, ওই ছেলের বাবা দক্ষিণ কোরিয়ায় পালিয়ে যান। পরে কিশোর বয়সী ছেলেকে ফিরিয়ে দেয়ার জন্য সে তার বোনকে বলেন।

ধরা পড়ার পর ওই দম্পতির ওপর নির্মম নির্যাতন চালানো হয়। নির্যাতনের এক পর্যায়ে তারা পালানোর কথা স্বীকার করে নিলে তাদেরকে গুলি করে মৃত্যুদণ্ড কার্যকরা করা হয়। তবে বয়সে ছোট হওয়ায় ওই দম্পতির ভাতিজাকে ছেড়ে দেয়া হয়েছে। এদিকে আরেকটি সূত্র বলছে, ওই দম্পতির মৃত্যুর ঘটনা রিয়াংগিয়াং প্রদেশে ছড়িয়ে যাওয়ার পর সেখানকার জনগণ কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও