কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জিম্বাবুয়েকে দিয়ে ক্রিকেট ফেরাবে অস্ট্রেলিয়া

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৯ মে ২০২০, ১৩:১০

গত মার্চের পর থেকে করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে সবধরনের ক্রিকেট। খেলা বন্ধ হওয়ার আগে রুদ্ধদ্বার স্টেডিয়ামে একটি ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়া। ধারণা করা হচ্ছে, জুলাইয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সিরিজ দিয়ে পুনরায় শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেট। তবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল অপেক্ষা করবে আরও এক মাস। আগস্টের আগে আন্তর্জাতিক ক্রিকেট খেলবে না অসিরা। সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগস্টের ৯ তারিখ থেকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাবে অস্ট্রেলিয়া।

শুধু তাই নয়, আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে, এমনটা ধরেই ২০২০-২১ মৌসুমের পূর্ণাঙ্গ আন্তর্জাতিক সূচি প্রকাশ করা হয়েছে। যেখানে সর্বপ্রথম সিরিজটি হবে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে। আগামী ৯, ১২ ও ১৫ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে খেলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে অস্ট্রেলিয়া। এরপর একে একে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, ভারত, আফগানিস্তানের বিপক্ষে সিরিজ এবং যথাসময়েই ধরা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপও।

অস্ট্রেলিয়ার ২০২০-২১ মৌসুমের পূর্ণাঙ্গ সূচি (পরিস্থিতি বিবেচনায় পরিবর্তনশীল) জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডে : ৯-১৫ আগস্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন টি-টোয়েন্টি : ৪-৯ অক্টোবর ভারতের বিপক্ষে তিন টি-টোয়েন্টি : ১১-১৭ অক্টোবর আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ : ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে টেস্ট : ২১-২৫ নভেম্বর (দিবারাত্রি) ভারতের বিপক্ষে চার টেস্ট : ৩ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি ভারতের বিপক্ষে তিন ওয়ানডে : ১২-১৭ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে : ২৬-৩১ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি : ২ ফেব্রুয়ারি

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও