কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় মৃত্যুতেও চীনকে টপকে গেল ভারত, আক্রান্ত প্রায় দ্বিগুণ

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৯ মে ২০২০, ১২:৩৪

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে উৎপত্তি হওয়া করোনাভাইরাস ইতোমধ্যেই সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে। দেশটিতে বর্তমানে করোনা নিয়ন্ত্রণে কিন্তু সারা বিশ্বে লাগামছাড়া। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। যুক্তরাষ্ট্র ও ইউরোপের কয়েকটি দেশের পর এবার করোনায় মৃত্যুর দিক থেকে চীনকে পেছনে ফেলেছে ভারত। ভারতে আক্রান্তের সংখ্যাও চীনের থেকে প্রায় দ্বিগুণ।

ভারতে করোনাভাইরাসে সংক্রমণ বৃদ্ধির হারে ফের রেকর্ড। এক দিনে আক্রান্ত প্রায় সাড়ে সাত হাজার। করোনায় মোট আক্রান্তের নিরিখে চীন, ইরানকে টপকে গিয়েছিল আগেই। এই বৃদ্ধির জেরে তুরস্ককে পিছনে ফেলে করোনাভাইরাস সংক্রমিত দেশের তালিকায় বিশ্বে ন’নম্বরে চলে এল ভারত। করোনায় আক্রান্তের হিসাবে আমেরিকা, ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন, ইটালি, ফ্রান্স, জার্মানি পরই রয়েছে ভারত।

সম্পর্কিত খবর নোয়াখালীতে নতুন ২৩ জনের করোনা শনাক্তখুলনায় প্রথমবার করোনা চিকিৎসায় প্লাজমা থেরাপি প্রয়োগনীলফামারীতে র‌্যাবের আরও ১০ সদস্য করোনায় আক্রান্ত জন হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান বলছে, চীনে যেখানে মোট আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ১০৬ জন, সেখানে ভারতে ১ লাখ ৬৫ হাজার ৩৮৬ জন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও