কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রধান তিন রাজনৈতিক দল নিয়ে জাতীয় কমিটি

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৯ মে ২০২০, ০৮:০০

দেশে বর্তমানে বিভিন্ন ধরনের যে জরুরি সমস্যা বিরাজ করছে, তা মোকাবিলার জন্য আওয়ামী লীগ, ন্যাশনাল আওয়ামী পার্টি মোজাফফর গ্রুপ ও  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি— ঐক্যবদ্ধ হয়ে তিন পার্টির একটি জাতীয় কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। ১৯৭২ সালের ২৯ মে (সোমবার) রাতে এ তথ্য জানা যায়।

সংবাদ সংস্থা এনা পরিবেশিত খবরে বলা হয়, তিন পার্টির জাতীয় কমিটি গঠনের সঠিক তারিখ নির্ধারণ না হলেও ন্যাপ কমিউনিস্ট পার্টির ঘনিষ্ঠ  সূত্রে বলা হয়, শিগগিরই সব পর্যায়ে কমিটি গঠিত হতে পারে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবুর রহমানের সঙ্গে ২৯ মে বিকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রধান কমরেড মনি সিং ও জেনারেল সেক্রেটারি আব্দুস সালাম এবং ন্যাশনাল আওয়ামী পার্টির সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদ প্রায় ৯০ মিনিট বৈঠক হয়। বাংলাদেশ বর্তমানে যেসব সমস্যার সম্মুখীন হয়েছে, তার সমাধানের জন্য নিজেদের মধ্যে সার্বিক সহযোগিতার সম্ভাবনা সম্পর্কে দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতারা আলোচনা করেন। সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে অধ্যাপক মোজাফফর অপেক্ষমান সাংবাদিকদের বলেন, ‘আমরা সব স্তরে সরকারের সঙ্গে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছি।’ তিনি আরও বলেন, ‘মন্ত্রিসভা ছাড়া সব স্তরে আমরা সরকারকে সমর্থন দেবো।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও