কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাংবাদিকতা পড়েও অভিনয়, চুম্বনদৃশ্যে ঝড় তোলা অভিনেত্রী আজ নিঃসঙ্গ

পূর্ব পশ্চিম প্রকাশিত: ২৮ মে ২০২০, ২০:০০

মনোবিদ্যায় স্নাতক। পড়েছেন সাংবাদিকতাও। তবে দু’টোর কোনওটিকেই পেশা না করে তিনি পা রেখেছিলেন মডেলিং দুনিয়ায়। পেয়েছিলেন ‘মিস ইন্ডিয়া’ খেতাবও। কিন্তু বলিউডের স্বীকৃতি অধরাই থেকে গিয়েছে সোনু ওয়ালিয়ার কাছে। সোনুর জন্ম ১৯৬৪ সালের ১৯ ফেব্রয়ারি, দিল্লিতে। অল্পবিস্তর মডেলিং করতেন কলেজে থাকতেই। ১৯৮৫ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেন। সে বছর তিনিই বিজয়িনী মিস ইন্ডিয়ার মঞ্চে।

তাকে সেরার শিরোপা পরিয়ে দেন তার আগের বছরের বিজয়িনী জুহি চাওলা। সম্পর্কিত খবর স্টেশনে মৃত মাকে জাগানোর ব্যর্থ চেষ্টায় শিশুটি (ভিডিও)শয্যাশায়ী অভিনেত্রী শ্রীমতি, চিকিৎসার অর্থ নিয়ে সংশয়ে পরিবারলকডাউনে কাজ নেই, হতাশায় আত্মহত্যা করলেন অভিনেত্রী মিস ইন্ডিয়া হওয়ার তিন বছর পরে নায়িকা হিসেবে বলিউডে কেরিয়ার শুরু সোনুর।

প্রথম ছবি ‘আকর্ষণ’ মুক্তি পায় ১৯৮৮ সালে। তার আগে ১৯৮৬ সালে তিনি অভিনয় করেছিলেন ‘শর্ত’ ছবিতে। তবে সেখানে তাকে দেখা গিয়েছিল এক জন মডেলের ভূমিকাতেই। ১৯৮৮ সালে সোনু অভিনয় করেছিলেন ‘খুন ভরি মাঙ্গ’তে। রেখা, কবীর বেদির পাশাপাশি নবাগতা হিসেবে তিনিও নজর কেড়েছিলেন এই ছবিতে। বক্স অফিসে সুপারহিট হয় ‘খুন ভরি মাঙ্গ’। সেরা পার্শ্বনায়িকা হিসেবে পুরস্কৃতও হন সোনু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও