কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

খুলনায় একাধিক নমুনা পরীক্ষায় নেগেটিভ, ঢাকায় প‌জি‌টিভ

বার্তা২৪ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৯:৫৬

খুলনা জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের (৩০) করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এক সপ্তাহ আগে খুমেকের ল‌্যাবে তার নমুনা পরীক্ষায় নেগে‌টিভ রিপোর্ট এলেও ঢাকায় পরীক্ষায় ফল প‌জি‌টিভ হয়। একইসঙ্গে খুলনা ল্যাবে করোনার নমুনা নেগেটিভ আসার পর ঢাকায় পরীক্ষায় পজিটিভ এসেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

সর্বশেষ বুধবার (২৭ মে) সাতক্ষীরার দুই নারীর নমুনা পরীক্ষায় ঢাকা আইইডিসিআরে করোনা পজিটিভ আসে। তবে দুজনের একই নমুনা প্রথমে খুলনায় পরীক্ষা হলেও রিপোর্ট নেগেটিভ রিপোর্ট আসে।

জানা যায়, সাতক্ষীরার সখীপুর ইউনিয়নের এক গৃহবধূর (৪৫) জ্বর, সর্দি ও কাশি থাকায় করোনা সন্দেহে ১৪ মে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেখান থেকে ১৭ মে রিপোর্ট আসে নেগেটিভ। কিন্তু ওই নারীর লক্ষণ নিয়ে তখনো সন্দেহ থাকায় সেই নমুনা ঢাকার আইইসিডিআরে পাঠানো হয়। ঢাকা থেকে জানানো হয়, ওই গৃহবধূর করোনা পরীক্ষার ফল পজেটিভ।

এছাড়া বল্লী ইউনিয়নের এক কলেজছাত্রের সম্প্রতি করোনা উপসর্গ থাকায় তার পরীক্ষা করলে পজেটিভ আসে। ওই সময় ছাত্রের মায়ের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়। সেখানে প্রতিবেদন নেগেটিভ এলে সেই নমুনা আবার পাঠানো হয় ঢাকা আইইডিসিআরে। ঢাকা থেকে জানানো ওই নারীর পরীক্ষার ফল পজেটিভ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও