কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইউনাইটেড হাসপাতালের ফায়ার স্ট্রিংগুইশার মেয়াদ উত্তীর্ণ

বার্তা২৪ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৩:৪০

রাজধানীর গুলশান-২ নম্বরে ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে লাগা অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি দেখতে পরিদর্শনে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। পরিদর্শনকালে তিনি খুঁজে পেয়েছেন ইউনাইটেড হাসপাতালের অগ্নিনির্বাপণে যে ফায়ার স্ট্রিংগুইশার ব্যবহার করার কথা সেগুলোর মেয়াদ উত্তীর্ণ ছিল। তাদের গাফিলতি ছিল কি না সেটা খতিয়ে দেখতে তদন্ত কমিটি কাজ করছে বলে জানান মেয়র। গাফিলতি পেলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৮ মে) ঘটনাস্থল পরিদর্শন করে মেয়র বলেন, ইউনাইটেড হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার জন্য যেটা এক্সটেনশন (বর্ধিত) করা হয়েছিল সেটার অগ্নিনির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল না। এখানে আগুন লাগলে কে কাজ করবে, কে ফায়ার স্ট্রিংগুইশার চালাবে তার কোনো টিম ছিল না।

তিনি বলেন, আমাদের ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেছে। যেহেতু করোনা রোগী ছিল তাই তারা ভেতরে যেতে একটু ভয় পাচ্ছিল। তবে হাসপাতাল কর্তৃপক্ষের অগ্নিনির্বাপণ কোনো টিম ছিল না।

মেয়র বলেন, আমি খুঁজে খুঁজে দেখেছি এখানে ১১টি ফায়ার স্ট্রিংগুইশার ছিল তার মধ্যে মাত্র ৩টার মেয়াদ ছিল বাকি ৮টার মেয়াদ উত্তীর্ণ। পুলিশের তদন্ত কমিটি কাজ করছে। ফায়ার সার্ভিসের তদন্ত কমিটিও কাজ করছে। যদি তাদের গাফিলতিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে তাহলে অবশ্যই ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, হাসপাতালে মানুষ আসে ভালো হবার জন্য। সেখানে হাসপাতালে এসে যদি রোগী পুড়ে মারা যায় এটা অত্যন্ত দুঃখজনক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও