কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছাতে আইসিসিকে অস্ট্রেলিয়ার চিঠি, আজ সিদ্ধান্ত

বার্তা২৪ প্রকাশিত: ২৮ মে ২০২০, ১৩:২৬

আইসিসি এখনো নিজেরদের সিদ্ধান্ত জানায়নি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন নিয়ে নিজেদের সিদ্ধান্ত একপ্রকার জানিয়ে দিয়েছে। আইসিসির কাছে এক চিঠিতে সিএ অনুরোধের সুরে জানিয়েছে-তারা এই বছরের বিশ্বকাপ পরের বছর নিয়ে যেতে চায়। ২০২১ সালে এই বিশ্বকাপের আয়োজন করতে চায় তারা।

আইসিসির আর্থিক এবং বানিজ্যিক বিষয়ক সম্পর্কিত কমিটির কাছে সিএ এই চিঠি পাঠিয়েছে। আইসিসি তাদের এই অনুরোধ রাখে কিনা তা জানা যাবে আজ বৃহস্পতিবার, ২৮ মে’র মধ্যে। টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আজই আইসিসির সদস্য দেশগুলো সিদ্ধান্তে পৌছাবে।

করোনাভাইরাস পরিস্থিতির কারনে অস্ট্রেলিয়ার মাটিতে এই বছরের অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন বড় সংশয়ে পড়ে গেছে। তবে বিশ্বকাপের আয়োজন করতে না পারলে ক্রিকেট অস্ট্রেলিয়া বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়বে। সেই ক্ষতি এড়াতে ক্রিকেট অস্ট্রেলিয়া এই বিশ্বকাপ পরের বছর আয়োজনের অনুরোধ করেছে। সমস্যা হলো পরের বছর অর্থাৎ ২০২১ সালে টি- টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক তো ভারত। টি-টোয়েন্টির আরেকটি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে ২০২২ সালে। নতুন সূচিতে অস্ট্রেলিয়া চাইছে ২০২১ সালের বিশ্বকাপের আয়োজন হোক অস্ট্রেলিয়ায়। আর ২০২২ সালের বিশ্বকাপের আয়োজক বসুক ভারতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও