কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রসূতির সিজারের ছবি তুলে ফেসবুকে দিলেন হাসপাতালের মালিক

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৯:৩৫

লক্ষ্মীপুরের রায়পুরে মাতৃছায়া হাসপাতালের মালিক এক প্রসূতির সিজারের আপত্তিকর ছবি তুলে ফেসবুক পোস্ট দেয়ায় অসন্তোষ দেখা দিয়েছে।  হাসপাতালের উপ-ব্যবস্থাপক পরিচালক তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ওই ছবিটি পোস্ট করেন। এরপর থেকে গত দুই দিন ধরে ফেসবুকে এ নিয়ে সমালোচনার ঝড় উঠে।

অপরেশন থিয়েটারে প্রবেশ করে ডাক্তার ও নার্সের সামনে হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান তুহিন ওই ছবি তোলেন বলে জানা যায়। অথচ তিনি চিকিৎসক নয়। ফেসবুকে বিভিন্ন ব্যক্তি এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাকির হোসেন বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আইনগতভাবে এটি অপরাধ।

কর্তৃপক্ষ তো দূরের কথা, অপারেশন থিয়েটারে ডাক্তার ও নার্স ছাড়া স্বজনরাও থাকতে পারে না। তাছাড়া কোনো প্রসূতির অনুমতি ছাড়া ছবি তোলারও নিয়ম নেই। সেটি ফেসবুকে দেয়া চরম অন্যায়।  গত ২৪ মে রায়পুর মাতৃছায়া হাসপাতালে এক প্রসূতি প্রসব বেদনা নিয়ে ভর্তি হয়। রাতে ডাক্তার ও নার্স ওই প্রসূতির সিজার অপারেশন শুরু করেন। এ সময় হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক অপারেশন থিয়েটারে ঢুকে পড়েন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও