কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আইসিসি ক্রিকেটকে ধ্বংস করেছে, দাবি শোয়েব আখতারের

এনটিভি প্রকাশিত: ২৭ মে ২০২০, ১৫:২৫

মাঠের ক্রিকেট ছেড়েছেন অনেক আগেই। কিন্তু ক্রিকেটীয় নানা আলোচনায় প্রায়ই গণমাধ্যমের শিরোনাম হন পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আখতার। কদিন আগেও নিজ দেশের ক্রিকেট বোর্ডকে নিয়ে মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছেন তিনি। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বিরুদ্ধে কথা বলেছেন তিনি।

আইসিসি গত ১০ বছরে ক্রিকেট খেলাটাকে ধ্বংস করেছে বলে মনে করেন পাকিস্তানি তারকা। ক্রিকইনফোর অনলাইন আলোচনায় সাবেক ভারতীয় ব্যাটসম্যান ও বর্তমান ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকারের সঙ্গে আলাপে এসব কথা বলেন শোয়েব। ক্রিকেটের নিয়মে ইচ্ছামতো বদল আনার কারণেই আইসিসিকে নিয়ে এমন মন্তব্য করেছেন শোয়েব।

মাঞ্জরেকারের প্রশ্নটা ছিল, যুগে বিশেষ করে টি-টোয়েন্টিতে পেসারদের দেখা যায় বলের গতি কমিয়ে দিতে। যত দিন যাচ্ছে, এ প্রবণতা আরো বাড়ছে। বলের বৈচিত্র্য আনতে গতির তারতম্যের দিকেই ঝুঁকছেন বোলাররা। বিষয়টা কীভাবে দেখছেন শোয়েব? জবাবে কড়া কথায় শোয়েব বলেন, “কোনো রাখঢাক না রেখে একটা কথা বলব? ওরা (আইসিসি) খেলাটাকে নষ্ট করে দিচ্ছে। আমি খোলাখুলিই বলছি, গত ১০ বছরে আইসিসি 'সফলভাবে' ক্রিকেটাকে ধ্বংস করে দিয়েছে। আমি ওদের উদ্দেশে বলব, যা মনে এসেছে, সেটাই করেছেন।”

শোয়েব আরো বলেন, ‘আমি বারবার বলে আসছি বাউন্সারের নিয়মটা বদলান। এখন দুটি নতুন বল এনেছেন, চারজন মাত্র ফিল্ডার বাইরে থাকে। আইসিসিকে একবার জিজ্ঞেস করুন তো, গত ১০ বছরে ক্রিকেটের মান বেড়েছে নাকি কমেছে? কোথায় এখন সেই শচীন বনাম শোয়েব দ্বৈরথ?’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও