কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় মৃত্যু মালিকের, তবুও হাসপাতালে তিন মাস অপেক্ষায় পোষা কুকুর

সময় টিভি প্রকাশিত: ২৭ মে ২০২০, ০১:৩৯

কুকুর নামক প্রাণিটি সভ্যতার একদম শুরুর দিক থেকেই মানুষের পোষ্য হয়ে উঠেছিল । চরম দুর্দিনেও মানুষকে কখনও ছেড়ে যায়নি এই বিশ্বস্ত বন্ধু। আরো একবার তার প্রমাণ দিল চিনের একটি ঘটনা। করোনা ভাইরাসের ছোবলে প্রাণ গেছে মালিকের। তবু দীর্ঘদিন হাসপাতালেই ঠায় অপেক্ষা করে গেল পোষ্য কুকুরটি।

জানা যায়, চিনের উহান প্রদেশের তাইকং হাসপাতালে ঘটনাটি ঘটেছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হুবেই অঞ্চলের ওই হাসপাতালে গত ফেব্রুয়ারি মাসে ভর্তি হয়েছিলেন ৭১ বছর বয়সের মংগ্রেল। কিন্তু তাঁর লড়াই থেমে গিয়েছিল খুব তাড়াতাড়ি। মাত্র পাঁচ দিনের মধ্যেই চিরনিদ্রায় শায়িত হন মংগ্রেল। করোনা ভাইরাসকে হারিয়ে তাঁর ফিরে আসা হয়নি আর। তবে হাসপাতাল থেকে ফিরে আসেনি তাঁর পোষ্য কুকুর জিয়াও বাও-ও। দীর্ঘ তিন মাস মনিবের সুস্থতার খবর পাওয়ার জন্যই হাসপাতালের লবিতে ক্রমাগত অপেক্ষা করে গেছে সে।

এর মধ্যে হাসপাতালের লবিতে কুকুরের উপস্থিতি নিয়ে অভিযোগ দায়ের হয়েছিল বেশ কয়েকবার। এমনকি হাসপাতাল থেকে বার করেও দেওয়া হয়েছিল জিয়াও বাওকে। কিন্তু বন্ধুত্বের জেরেই সে লবিতে ফিরে এসেছে বারবার।    এপ্রিলের মাঝামাঝি সময় থেকে চিনে উঠে যায় লকডাউন। স্বাভাবিক ছন্দে ফিরে আসে হুবেই। হাসপাতালের মধ্যে থাকা একটি সুপারমার্কেটও খুলে যায় সেইসঙ্গেই। ওই দোকানের মালিক কুকুরটির অসহায়তার কথা জেনে দোকানে নিয়ে আসে তাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও