কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

সৌরভকে আইসিসি প্রেসিডেন্ট করার তোড়জোড়

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ মে ২০২০, ১৬:৫৩

খেলোয়াড়ি জীবনে ছিলেন সফলতম অধিনায়ক। বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হওয়ার পর অল্প সময়েই দারুণ সব পদক্ষেপ নিয়ে প্রশংসিত হয়েছেন। সেই সৌরভ গাঙ্গুলীকে এবার আইসিসির প্রেসিডেন্ট হিসেবে দেখতে চাইছে ভারত এবং আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনের একাংশ। মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার আজীবন সদস্য সঞ্জীব গুপ্ত তো রীতিমতো ইমেইল করে সৌরভকে বিসিসিআইয়ের পদ থেকে সরে দাঁড়িয়ে আইসিসির নির্বাচনে লড়তে আহ্বান জানিয়েছেন।

আইসিসির প্রেসিডেন্ট হলে বোর্ডের পদে থাকা যায় না। গত মার্চের ২৮ তারিখে বিসিসিআইয়ের প্রতিনিধি হওয়ার সুবাদে আইসিসির বোর্ডে মনোনীত হয়েছেন সৌরভ। এরপরেই শশাঙ্ক মনোহরের পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসাবে উঠে আসছে তার নাম। এদিকে মাত্র ১০ মাসের জন্য বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হয়েছেন সৌরভ। এই কমিটির মেয়াদ বাড়াতে সুপ্রিমকোর্টে আবেদন করা হয়েছে। তবে ঘটনা হলো, কোভিড পরবর্তী সময়ে বিসিসিআই আন্তর্জাতিক ক্রিকেটে নেতৃত্ব দিতে চায়।

ঠিক এই কারণে শশাঙ্ক মনোহরের পর বিসিসিআইয়ের পক্ষ থেকে আইসিসির শীর্ষপদে সৌরভকে বসানোর তোড়জোড় চলছে। ইতিমধ্যেই আইসিসি চেয়ারম্যান পদে সৌরভকে সমর্থন জানিয়েছেন ডেভিড গাওয়ার, গ্রেম স্মিথের মতো সাবেক তারকারা। বিসিসিআইয়ের শীর্ষ এক কর্মকর্তা বলেছেন, 'বিশ্ব ক্রিকেটের ভালোর জন্য আমরা সেরা সিদ্ধান্ত নেব। অনেকেই মনে করছেন, ভারতীয় বোর্ডকে বিশ্বক্রিকেটে নেতৃত্বের ভূমিকা পালন করতে হবে। এই বিষয়ে আলোচনা করে আমরা ঠিক সময়ে সিদ্ধান্ত নেব।' আগামীকাল ২৬ মে মঙ্গলবার আইসিসির বৈঠকে নির্বাচনের চূড়ান্ত রূপরেখা ঠিক হবে।

২৮ তারিখে আরও একবার বৈঠকে বসে আইসিসির বোর্ড সদস্যরা বৈঠকে মনোনয়নের বিষয়টি চূড়ান্ত করবেন। একই সভায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে যাচ্ছে। বিসিসিআইয়ের সেই কর্মকর্তা আরো জানান, 'এই মুহূর্তে প্রতিটি দেশের ক্রিকেট বোর্ডই সমস্যার মু

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও