কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

ঈদে সহজেই তৈরি করুন সুস্বাদু জালি কাবাব

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ২৫ মে ২০২০, ১৫:২৮

সারা মাস রোজা রাখার পর প্রত্যেক মুসলিমের ঘরে ঘরে নেমে আসে ঈদের আনন্দ। ঈদ মানেই রকমারি খাবার। আর সেই খাবারে কাবাব না হলে যেন পূর্ণতাই পায় না। বিরিয়ানি, পোলাও কিংবা খিচুড়ির সঙ্গে বেশ ভালো মানিয়ে যায় সুস্বাদু এই কাবাব। তাই খাবারের আনন্দকে আরো বাড়িয়ে তুলতে ঝটপট তৈরি করে ফেলুন জালি কাবাব। যা শুধু স্বাদেই ভরপুর নয়, পুষ্টিগুণেও অনন্য। আর এই কাবাব তৈরি করাও একদম সহজ।

তাই দেরি না করে চলুন জেনে নেয়া যাক রেসিপিটি- উপকরণ: গরুর মাংসের কিমা ২ কাপ, টক দই ১ টেবিল চামচ, পেঁয়াজ কুচি সিকি কাপ, কাঁচা মরিচ ২ টেবিল চামচ, ব্রেড ২টি (বাদামি বা সাদা), ধনে পাতা কুচি ১ টেবিল চামচ, পুদিনা পাতা কুচি ১ টেবিল চামচ, টমেটো সস ১ টেবিল চামচ, জয়ফল ও জয়ত্রী গুঁড়া ১ চা চামচ, টালা জিরার গুঁড়া আধা চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, লবণ স্বাদ মতো, গরম মসলা গুঁড়া আধা চা চামচ, আদা-রসুন বাটা ১ চা চামচ, ডিম ১টি, টোস্ট বিস্কুটের গুঁড়া অথবা ব্রেড ক্রাম্ব প্রয়োজন মতো, তেল ভাজার জন্য।

প্রণালী: ব্রেড সামান্য পানিতে ভিজিয়ে নিংড়ে নিন। বিস্কুটের গুঁড়া ও ডিম বাদে বাকিসব উপকরণ একসঙ্গে মিশিয়ে নিন। কাবাবের আকৃতি করে প্রথমে ব্রেড ক্রাম্ব কিংবা বিস্কুটের গুঁড়ায় গড়িয়ে নিন। এরপর ডিমে ডুবিয়ে গরম তেলে ভাজুন। বাদামি রঙ হয়ে এলে নামিয়ে নিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও