কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আমলকী খান

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৫ মে ২০২০, ১১:৫৮

শক্তিশালী রোগ প্রতিরোধ ক্ষমতাকে সবকিছুর আগে প্রাধান্য দেয়া উচিত। বর্তমানে বিশ্বে মহামারী ছড়িয়ে পড়ার কারণে এটি আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। একটি শক্তিশালী ইমিউন সিস্টেম হলো প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে প্রতিরক্ষার প্রথম ধাপ। এর সবচেয়ে সহজ উপায় হলো স্বাস্থ্যকর ডায়েট খাওয়া। পুষ্টিগুণে ভরপুর স্বাস্থ্যকর এবং সুষম খাদ্য আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সবচেয়ে বেশি কার্যকরী। সস্তা ও সহজলভ্য একটি ফল, যা সহজেই রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করতে পারে তা হলো আমলকী।

আমলকি, যাকে ভারতীয় গুজবেরিও বলা হয়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে এবং রোগ উপশম করতে সহায়তা করে। জেনে নিন কেন আমলকী আমাদের শরীরের জন্য ভালো- ক্রোমিয়ামআমলকীতে আছে ক্রোমিয়াম যা দেহের খারাপ কোলেস্টেরল কমাতে সহায়তা করে। হার্ট হলো আরেকটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে। সুতরাং, হার্ট-স্বাস্থ্যকর ডায়েট খাওয়াই সেরা। তাই নিয়মিত আমলকী খান।

অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধআমলকীতে বিভিন্ন অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা ফ্রি র‌্যাডিক্যাল নিরপেক্ষ করতে সহায়তা করতে পারে এবং এইভাবে আপনাকে অনেক রোগ থেকে বাঁচায়। আমলাতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যও রয়েছে যা আপনার সিস্টেমকে ডিটক্সাইফ করতে এবং ব্রণ এবং খুশকি হ্রাস করতে সহায়তা করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও