কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যাত্রীবাহী ট্রেনের ক্ষতি পুষিয়ে দিচ্ছে পণ্যবাহী ট্রেন

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ২৪ মে ২০২০, ১০:৪৭

করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস বন্ধ যাত্রীবাহী ট্রেন চলাচল। ট্রেনের চাকা না ঘুরায় এ দুই মাসে প্রায় ১৫ কোটি ৬০ লাখ টাকার আয় থেকে বঞ্চিত হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল। অন্যদিকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকলেও চলাচল করেছে তিনটি মালবাহী ট্রেন। গত দুই মাসে এসব ট্রেন থেকে রেলওয়ের আয় প্রায় ২০ কোটি টাকা।

রেলওয়ের পরিবহন ও বাণিজ্যিক বিভাগ সূত্র জানায়, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করা হয় গত ২৪ মার্চ। সেই থেকে এখনও যাত্রীবাহী ট্রেন চলাচল করছে না। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর, লোকাল ও মেইল ট্রেনে যাত্রী পরিবহন করে গড়ে ২৬ লাখ টাকা আয় হতো প্রতিদিন। সে হিসেবে একমাসে ৭ কোটি ৮০ লাখ টাকা হলে দুই মাসে ১৫ কোটি ৬০ লাখ টাকার আয় থেকে বঞ্চিত রেলওয়ে।  অন্যদিকে ২৪ মার্চ থেকে চলাচল করেছে মালবাহী ট্রেন।

যাত্রীবাহী ট্রেন বন্ধ থাকায় মালবাহী ট্রেন চলাচলে গতি পায়। আগে যেখানে ৪টি মালবাহী ট্রেন চলাচল করতো সেখানে ২৪ মার্চ থেকে ৬টি ট্রেন চলাচল করে। এরমধ্যে ২৪ থেকে ২৮ মার্চ ৪ দিনে আয় হয়েছে প্রায় ২ কোটি টাকা। একটি মালবাহী ট্রেন থেকে রেলওয়ের আয় হয় ১০ লাখ টাকা। ২৪ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত রেলওয়ে পূর্বাঞ্চল ৫ থেকে ৬টি ট্রেন চালায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও