কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

দরিদ্রদের জন্য সেনাবা‌হিনীর ভালোবাসা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ২০:৫৯

ঈদুল ফিতর‌কে সাম‌নে রে‌খে শরীয়তপু‌রের জা‌জিরা উপজেলায় অসহায়, দুস্থ ও নিম্নআয়ের মানুষের জন্য ‘এক মিনিটের ঈদ বাজার’ নামে ভিন্নধর্মী সেবার আয়োজন করেছে সেনাবাহিনী। শ‌নিবার (২৩ মে) দুপুর ১২টা থে‌কে বি‌কেল ৩টা পর্যন্ত শরীয়তপু‌রের জা‌জিরা উপ‌জেলা পূর্বনাও‌ডোবা সরকা‌রি প্রাথ‌মিক বিদ‌্যালয় মা‌ঠে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় বাজারের প্রবেশপথে জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়। প্রকৃত অভাবী মানুষ তাদের প্রয়োজনীয় বাজার কোনো প্রকার ঝামেলা ছাড়াই বিনামূল্যে সংগ্রহ করেছেন।

এ সময় সেনাবাহিনীর পক্ষ থেকে ১৫০ জন অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষ‌কে চাল, ডাল, তেল আল‌ু, পোলাওয়ের চাল, সাবান, লবণ, সেমাই, পুঁইশাক, ডাটার শাক, বেগুন, ঢেঁড়স, পটল ও চিচিঙ্গা দেয়া হয়। ঈদ বি‌শেষ উপহার হি‌সে‌বে টি-শার্ট, প‌্যান্ট ও পোশাক করা হয়। সেনাবা‌হিনীর কর্মকর্তারা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবা‌র্ষিকী উপল‌ক্ষে এক মিনিটের ঈদ বাজার নামে সেবার আয়োজন করা হয়েছে। সব সম্প্রদায়ের লোকজন আনন্দ ভাগাভাগি করে ঈদ পালন করবে।


অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষ যারা বাজার করতে পারছেন না তারা এই এক মিনিটের বাজার থেকে বিনামূল্যে দ্রব্যসামগ্রী পেয়ে উপকৃত হবেন। ২৮ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমা‌ন্ডিং অ‌ফিসার লে. কর্নেল সা‌মি উদ দৌলা চৌধুরী বলেন, এই বাজারের মাধ্যমে যারা দুস্থ ও পণ্যসামগ্রী কেনার সামর্থ্য নেই; তাদের মাঝে ঈদের আনন্দটা ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছি। এক মিনিটের বাজার কার্যক্রমের মাধ্যমে কীভাবে সামাজিক দূরত্ব নিশ্চিত করা সম্ভব তা সম্পর্কে জনসাধারণকে সচেতন করা হয়েছে।

নিত‌্যপ্রয়োজনীয় জি‌নিসপত্র পাওয়া ক‌য়েকজন জানান, করোনা ধারদেনায় পড়েছেন তারা। কষ্টে দিনযাপন করছেন। এ সময়ে সেনাবাহিনীর দেয়া জিনিসপত্র পেয়ে আনন্দ লাগছে তাদের। সেনাবাহিনীর এ কার্যক্রম তা‌দের ঈদের আনন্দকে উপভোগ করার সুযোগ করে দিয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও