কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

আমিরাত থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরলেন ২৩০ প্রবাসী

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ২৩ মে ২০২০, ০৮:২৬

সংযুক্ত আরব আমিরাত থেকে একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন ২৩০ আমিরাত প্রবাসী। গত বৃহস্পতিবার এমিরেটস এয়ারলাইন্সের ইকে-২৬৩২ ফ্লাইটটি আন্তর্জাতিক বিমানবন্দর টার্মিনাল-৩ থেকে দেশের উদ্দেশে ছেড়ে আসে। শুক্রবার (২২ মে) তারা দেশে পৌঁছায়।

দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসাইন খান সাংবাদিকদের জানান, বিশেষ এই ফ্লাইটে ২১৩ শ্রমিকের পাশাপাশি কয়েকটি পরিবার, ব্যবসায়ীসহ ১৭ জন যাত্রী ছিলেন। শ্রমিকরা আমিরাতে কর্মহীন হয়ে দিন পার করছিলেন। অন্যরা লকডাউনের কারণে আটকে ছিলেন আমিরাতে।

একই ফ্লাইটে থাকা আমিরাতের রাস আল খাইমা প্রদেশের প্রবাসী একজন প্রকৌশলী জানান, মার্চের শেষ দিকে কোম্পানি থেকে ইস্তফা নেন তিনি। দেশে ফিরে নতুন কোম্পানিতে যোগ দেয়ার কথা থাকলেও বিমান পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় আমিরাতে আটকা পড়ে যান। এরপর থেকে নিয়মিত কনস্যুলেটের সঙ্গে যোগাযোগ রক্ষা করে গেলে বুধবার বাংলাদেশ কনস্যুলেট তার দেশে ফেরার ব্যবস্থা করে।

তিনি আরও জানান, ফ্লাইটে থাকা শ্রমিকদের অধিকাংশই এমিরেটস এয়ারলাইন্সের শ্রমিক। এসব শ্রমিকের টিকিট খরচ কোম্পানি থেকে দেয়া হয়েছে। ফ্লাইট ঢাকায় পৌঁছলে এয়ারপোর্টে স্বাস্থ্য পরীক্ষা ও সনদ বিতরণ শেষে বিমানবন্দর কর্তৃপক্ষ সবাইকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও