কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুশফিকের প্রিয় ১৫ মুহূর্ত: অষ্টম পর্ব

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৯ মে ২০২০, ২২:১৫

টেকনিক্যালি বাংলাদেশ ক্রিকেট দলের সেরা ব্যাটসম্যান বলা হয় মুশফিকুর রহিমকে। প্রায় ১৫ বছর আগে ২০০৫ সালের ২৬ মে ক্রিকেটের মক্কা হিসেবে খ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে তার অভিষেক হয়েছিল। আর কিছুদিন পরই মিস্টার ডিপেন্ডেবলের আন্তর্জাতিক ক্রিকেটে আগমনের ১৫ বছর পূর্ণ হবে।

করোনাভাইরাসের কারণে বর্তমানে নিজ বাড়িতেই অবস্থান করছেন মুশফিক। আন্তর্জাতিক ক্যারিয়ারে দেড় দশক পূর্তির এই সময়ে খেলা না থাকায় ভক্তদের সঙ্গে নিজের প্রিয় ১৫ মুহূর্ত ভাগাভাগি করছেন তিনি। এ বিষয়ে গত মঙ্গলবার (১২ মে) রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেছিলেন সাবেক টাইগার অধিনায়ক। সেখানেই মুশফিক ভক্তদের বলেছিলেন, ‘ঘরে বসে থাকায় আসুন স্মৃতি ফিরে দেখি। আগামী ১৫ দিনে আমি ক্যারিয়ারের সেরা ১৫টি মুহূর্ত ভাগ করে নেব।’ ‘ফিফটিন ইয়ারস’ হ্যাশট্যাগে মঙ্গলবার নিজের অষ্টম প্রিয় মুহূর্ত জানান মুশফিক। সেখানে তিনি লেখেন, '২০১৩ সালে আমরা এমন কিছু সাফল্য পাই যা নিয়ে অনেকদিন গর্ব করতে পারব। সেই বছর আমরা প্রথমবারের মতো শ্রীলংকাকে তাদেরই মাটিতে হারাই।

এছাড়া বাংলাদেশ তার প্রথম ডাবল সেঞ্চুরিয়ানের দেখা পায়। এছাড়া টানা দ্বিতীয়বার ঘরের মাঠে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করি আমরা।' তিনি আরো যোগ করেন, 'সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, আমরা ধারাবাহিকভাবে ভালো খেলেছেই এবং অধিকাংশ বিষয় আমাদের পক্ষে গেছে। সবমিলিয়ে ব্যক্তিগতভাবে ও দলীয়ভাবে খুব ভালো একটা বছর ছিল।' প্রথম বাংলাদেশি হিসেবে ২০১৩ সালে টেস্টে ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। এর পাশাপাশি তার নেতৃত্বে নিউজিল্যান্ডকে বাংলাওয়াশ করে টাইগাররা। অষ্টম পর্বে এই দুটি মুহূর্তকেই উল্লেখ করেছেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও