কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নাফিসা কামালের কণ্ঠ নকল করে টাকা তুলতেন তারা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৯ মে ২০২০, ১৬:১৭

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের মেয়ে ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামালের কণ্ঠ নকল করে প্রতারণার অভিযোগে ২ প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। সদর দক্ষিণ মডেল থানার ওসি নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার তারাশাইল গ্রামের এনাম মিয়ার ছেলে মো. শাহীন ও পিরোজপুরের ইন্দুরকানী থানার উমেদপুর গ্রামের শহিদুল ইসলাম খোকনের ছেলে আরিফুল ইসলাম প্রিন্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ক্রিকেট একাডেমির সমন্বয়ক ও জেলার বরুড়া উপজেলার দীঘলগাঁও গ্রামের বজলুর রহমানের ছেলে আতিকুর রহমান নাফিসা কামালের পক্ষে বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

পুলিশ ও মামলার অভিযোগ সূত্রে জানা যায়, আরিফুল ইসলাম প্রিন্স (৩০) ও শাহীন (২৫) প্রতারণার মাধ্যমে লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে নাফিসা কামালের নাম ও ব্যক্তিগত পরিচিতির তথ্য ব্যবহার করে Nafeesa kamal NK নামে একটি ভুয়া ফেসবুক আইডি খোলেন। তারা ২০১৯ সালের ১৫ ডিসেম্বর থেকে চলতি বছরের গত ১০ মে পর্যন্ত ওই আইডি ব্যবহারের মাধ্যমে নাফিসা কামালের কণ্ঠ নকল করে ভয়েস কল দেন। এ সময় তারা দুস্থদের মাঝে মানবিক সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী প্রদানের কথা বলে নিজেদের বিকাশ নম্বরে টাকা সংগ্রহের প্রতারণা করে আসছিলেন। এভাবে ওই ভুয়া আইডি থেকে চট্টগ্রামের হালিশহর এলাকার ওয়াবদা এইচ ব্লকের আর ভবনের মৃত জয়নাল আবেদীনের ছেলে মো. এমদাদ চৌধুরীর (৩২) ম্যাসেঞ্জারে ভয়েস কল দিয়ে ১০ হাজার টাকা হাতিয়ে নেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও