কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঈদের আগে সব শ্রমিকের বেতন নিয়ে ‘অনিশ্চয়তা’

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৯ মে ২০২০, ০১:৩৯

ঋণের জন্য আবেদন করা পোশাক কারখানার মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র সদস্যভুক্ত ৯০ শতাংশের বেশি মালিক ইতোমধ্যে শ্রমিকদের বেতন দিয়েছেন।ঈদের ছুটির আগেই সব কারখানার শ্রমিক বেতন পাবেন বলে জানিয়েছেন বিজিএমইএ নেতারা।কিন্তু নিট পোশাক শিল্প মালিকদের সংগঠন বিকেএমই’র সদস্যভুক্ত অর্ধেক কারখানার মালিক এখনও শ্রমিকদের বেতন দিতে পারেননি।

ঈদের ছুটির আগে মাত্র দুই কর্মদিবসে সব কারখানার শ্রমিকরা বেতন পাবেন কি না তা নিয়ে অনিশ্চয়তার কথাও জানিয়েছেন বিকেএমইএ নেতারা।বিজিএমইএর সচিব মোহাম্মদ আবদুর রাজ্জাক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারের প্রণোদনা তহবিল থেকে ঋণ নিয়ে এপ্রিল মাসের বেতন দেওয়ার জন্য তাদের সংগঠনভুক্ত ১ হাজার ৬১৫ জন কারখানা মালিক আবেদন করেছিলেন।

তাদের মধ্যে সোমবার পর্যন্ত ১ হাজার ৫০৯টি কারখানার শ্রমিকরা বেতন পেয়েছেন।তবে ভিন্ন চিত্র বিকেএমইএ’র সদস্য কারখানাগুলোর ক্ষেত্রে।বিকেএমই’র সহ-সভাপতি মোহাম্মদ হাতেম সোমবার রাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সরকারের প্রণোদনা তহবিল থেকে ঋণ নিয়ে এপ্রিল মাসের বেতন দেওয়ার জন্য তাদের সংগঠনভুক্ত ৮৩৮ জন কারখানা মালিক আবেদন করেছিলেন। তাদের মধ্যে এখন পর্ষন্ত ৪৪০টি কারখানার শ্রমিক বেতন পেয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও