কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিম্নমানের পিপিই বিক্রি বন্ধে নোটিশ : ওষুধ প্রশাসন অধিদফতরের জবাব

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ মে ২০২০, ১৪:১০

ফুটপাত ও বিভিন্ন মার্কেটে অননুমোদিত এবং নিম্নমানের পিপিই এবং পিপিইর নামে রেইনকোট বিক্রি বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পাঠানো আইনি নোটিশের জবাব পাঠিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর। সোমবার নোটিশ প্রদানকারী সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন। ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালকের পক্ষে পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের পাঠানো জবাবে জানানো হয়েছে, করোনা সংক্রমণের শুরু থেকেই ওষুধ প্রশাসন অধিদফতর নিম্ন মানের পিপিই ও এ জাতীয় সামগ্রীর উৎপাদন, বিপণন এবং বিক্রি বন্ধে প্রতিরোধমূলক পদক্ষেপ নিয়েছে।


এছাড়াও অধিদফতরের কর্মকর্তারা আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে যৌথভাবে অভিযান পরিচালনার মাধ্যমে নিম্ন মানের পিপিই বাজারজাত বন্ধ করতেও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। নোটিশের জবাব পাওয়ার বিষয়ে আইনজীবী তানজিম আল ইসলাম আরো বলেন, আইনি নোটিশের প্রেক্ষিতে ওষুধ প্রশাসনের জবাব পেয়েছি। তারা জানিয়েছে- সারাদেশে আইনগত কার্যক্রম অব্যাহত রেখেছেন এবং এ সংক্রান্ত কিছু সার্কুলারও ইস্যু করেছেন। তবে ফুটপাতে মানহীন পিপিই বিক্রি বন্ধ হয়েছে কি-না এবং তারা বাজার থেকে মানহীন পিপিই সরিয়েছে কি-না তা এখন দেখার বিষয়। এছাড়া অনলাইনে পিপিই বিক্রি বন্ধে কোনো উত্তর পাইনি।

এসব দিকগুলো বিবেচনা করে পরবর্তী পদক্ষেপের বিষয়ে সিদ্ধান্ত নেব। এর আগে গত ১৪ মে স্বাস্থ্য মন্ত্রনালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবং ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালকের সরকারি ইমেইলে একটি আইনি নোটিশ পাঠানো হয়। নোটিশে ফুটপাত ও বিভিন্ন মার্কেটে অননুমোদিত এবং নিম্নমানের পিপিই এবং পিপিইর নামে রেইনকোট বিক্রি বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছিল। একইসঙ্গে নোটিশে বিভিন্ন অনলাইন শপ এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে পিপিইর অননুমোদিত বিক্রিয় বন্ধ করার জন্য যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছিল। এফএইচ/এনএফ/এমকেএইচ

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও