কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইফতারিতে মেশানো হতো ক্ষতিকর রং-কেমিক্যাল

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৭ মে ২০২০, ২১:০৫

ইফতারি তৈরিতে ব্যবহৃত অনু‌মোদনহীন রং, হাইড্রোজ নামক কেমিক্যাল বিক্রি হচ্ছে- এমন খবরে চট্টগ্রাম নগরীর বালুচরা বাজা‌রে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় দুই কেজি কেমিক্যাল ধ্বংস করা হয়। একইসঙ্গে হা‌নিফ স্টোর নামে এক প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। রোববার দিনভর নগরীর বালুচরা বাজার, কূলগাঁও, অক্সিজেন বাজার, বায়েজিদ ও ইপিজেড এলাকায় এ অভিযান চালানো হয়।

এ সময় অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্ল্যাহ, সহকারী পরিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান উপস্থিত ছিলেন। অভিযানে প‌ণ্যের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় বালুচরা বাজা‌রের কামাল সুপার শপ‌কে চার হাজার, মূল্য তালিকা না থাকায় আলো স্টোর‌কে চার হাজার, হাবীব স্টোর‌কে চার হাজার, মা-ম‌ণি ডিপার্টমেন্টাল স্টোর‌কে দুই হাজার, ম‌দিনা পোল‌ট্রি ফার্মকে দুই হাজার, সিমেন্ট ক্রসিং বাজারের এবি স্টোরকে দুই হাজার, সেলিমের মসলার মিলকে দুই হাজার ও নিউমুরিং এলাকার হাবীব স্টোর‌কে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ কোমল পানীয় সংরক্ষণ করায় একই এলাকার মুরাদ ডিপার্টমেন্টাল স্টোর‌কে পাঁচ হাজার টাকা জরিমানা ও পানীয়গুলো ধ্বংস করা হয়। এ সময় কোনো ব্যবসায়ী বেশি দামে পণ্য বিক্রি কিংবা অনিয়ম করলে হটলাইন ১৬১২১-এ অভিযোগ জানাতে ক্রেতাদের অনুরোধ জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও