কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের অর্ধেকই ডিএমপি’র

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৭ মে ২০২০, ১৮:২৮

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে রবিবার (১৭ মে) পর্যন্ত ঢাকা মহানগর পুলিশেই করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৯৫ জন পুলিশ সদস্য। অন্যদিকে সারাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৫৭ জন পুলিশ সদস্য। সারাদেশে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের অর্ধেকই ডিএমপি'র সদস্য।

ডিএমপি সূত্র জানায়, রবিবার (১৭ মে) সকাল পর্যন্ত ঢাকা মহানগর পুলিশের এক হাজার ৯৫ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন সাতজন। শনিবার (১৬ মে) চট্টগ্রাম নগর পুলিশের সদস্য কনস্টেবল মো. নঈমুল হক (৩৮) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বন্দর বিভাগে কর্মরত ছিলেন। এ নিয়ে মোট আট পুলিশ সদস্য করোনায় প্রাণ হারিয়েছেন।

অন্যদিকে রবিবার (১৭ মে) সকাল পর্যন্ত সারাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন দুই হাজার ৫৫৭ জন পুলিশ সদস্য। কোয়ারেন্টিনে আছেন তিন হাজার ১৯৭ জন। আইসোলোশনে আছেন এক হাজার ১৮১ জন পুলিশ সদস্য।

রবিবার (১৭ মে) পুলিশ সদর দফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় সুস্থ হয়ে ফিরেছেন আরও ৪৬ পুলিশ সদস্য। তারা সুস্থ হয়ে রবিবার বিকালে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন।

সরকারের আইইডিসিআর-এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ৪৬ পুলিশ সদস্যের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদের করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।

করোনা থেকে সুস্থ হওয়া পুলিশ সদস্যদেরকে ফুল দিয়ে বিদায় জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশনা অনুযায়ী করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে বিশেষ টিম।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন বলে জানানো হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও