কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সন্ত্রাসী হামলায় মা হারানো ২০ শিশুকে স্তন্যপান করালেন এই নারী

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ১৭ মে ২০২০, ১৪:২৩

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি হাসপাতালে ভয়াবহ সন্ত্রাসী হামলায় মা হারানো ২০ এতিম শিশুকে স্তন্যপান করিয়ে অনন্য নজর গড়েছেন এক নারী। তার নাম ফিরোজা ইউনুস ওমর। গত মঙ্গলবার তিনজন বন্দুকধারী কাবুলের দাশত-ই-বারচি হাসপাতালটিতে অতর্কিত হামলা চালায়। ওই হামলায় অন্তত ২৪ জনকে তারা হত্যা করে। নিহতদের মধ্যে প্রসূতি, নবজাতক ও চিকিৎসকও রয়েছে।

মা হারানো শিশুদেরকে স্তন্যপান করানো সম্পর্কে ফিরোজা আল-জাজিরাকে বলেন, “হাসপাতালে হামলার খবর শোনার পরই আমি সেখানে ছুটে যাই। সেখানে গিয়ে আমার মনে হয় এই শিশুগুলোর খুব প্রয়োজন তাদের মাদেরকে। কিন্তু যেহেতু সন্ত্রাসী হামলায় তাদের মাদের মৃত্যু হয়েছে, তাই আমিই তাদের মায়ের ভূমিকা পালণ করা শুরু করি। তাদেরকে জড়িয়ে ধরি ও স্তন্যপান করাতে থাকি।”

তিনি আরো বলেন, “ওই শিশুদেরকে স্তন্যপান করানোর সময় একবারও মনে হয়নি যে ওরা অন্য কোনো নারীর সন্তান। মনে হয়েছে আমি নিজের সন্তানকেই স্তন্য পান করাচ্ছি।”

সন্ত্রাসী হামলা সম্পর্কে ফিরোজা বলেন, “আফগানিস্তানে যারা মানবিকতা ধ্বংস করে দিতে চায়, তারাই এই হামলা চালিয়েছে। সদ্য জন্ম নেয়া শিশুদেরকেও ছাড়েনি তারা।” ২০১৭ সালে ফিরোজার বড়ভাই মোহাম্মদ ওমর নিজের জন্মদিনে তালেবান হামলায় মারা যান। আট বছর বয়সী এক ছেলে ও পাঁচ বছর বয়সী এক মেয়ে’কে রেখে যান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও