কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শিবচরে ৪ এলাকায় জনগণের চলাচলে বিধিনিষেধ

সমকাল প্রকাশিত: ২০ মার্চ ২০২০, ১২:০৬

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে মাদারীপুরের শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড ও ২টি গ্রামের জনগণের চলাচলের ওপর বিধিনিষেধ দিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে বন্ধ রয়েছে উপজেলার সব গণপরিবহন।

বৃহস্পতিবার বিকেলে ওষুধ, মুদিসহ জরুরি পণ্যের দোকান বাদে সব দোকানপাট বন্ধের ঘোষণা দিলেও পরে তা সংশোধন করে সীমিত আকারে কাজকর্ম করার কথা বলেছে জেলা প্রশাসন।

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বৃহস্পতিবার বিকেলে শিবচর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক জরুরি সভার আয়োজন করে প্রশাসন। করোনা সংক্রমণ এড়াতে সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়।

মাদারীপুর জেলা প্রশাসন সূত্র জানায়, সম্প্রতি মাদারীপুর জেলায় কয়েক হাজার প্রবাসী এসেছে। তাদের মধ্যে শিবচরেই এসেছে ৬৬৪ জন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার শঙ্কায় এগুলো হলো শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের একটি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের একটি গ্রামের জনগণের চলাচল সীমিত করা হয়েছে। গণপরিবহন বন্ধ রয়েছে। এতে শিবচরে কিছুটা স্থবিরতা নেমে এসেছে। লোকজনও রাস্তায় কম দেখা গেছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, এ সব এলাকায় জনগণের চলাচল সীমিত করতে কঠোর থাকবে প্রশাসন। মাদারীপুর জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম বলেন, 'করোনা সংক্রমণ এড়ানোর জন্য শিবচরকে অধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে পৌরসভা ও ইউনিয়নের ৪টি এলাকার জনগণের চলাচল সীমিত করা হয়েছে। এই উপজেলার গনপরিবহন বিশেষ করে বাস বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী মুঠোফোনে বলেন, 'করোনা সংক্রমণ ঠেকাতে সবাইকে সতর্ক থাকতে হবে। কোনো ধরনের গুজবে কান দেওয়া যাবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও