কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নতুন ক্ষেপণাস্ত্র ও ড্রোনগুলো শহীদ সালেহ আস-সামাদ প্রদর্শনীতে দেখানো হয়েছে। ছবি: সংগৃহীত

ইয়েমেনি সেনাদের নতুন ক্ষেপণাস্ত্র ও ড্রোন, দেখুন ভিডিওতে

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ০৯ জুলাই ২০১৯, ১০:১৮
আপডেট: ০৯ জুলাই ২০১৯, ১০:১৮

(প্রিয়.কম) ইয়েমেনে হুথি আনসারুল্লাহ সমর্থিত সামরিক বাহিনী নতুন ক্ষেপণাস্ত্র ও ড্রোন উন্মোচন করেছে। নতুন ক্ষেপণাস্ত্র ও ড্রোনের মধ্যে রয়েছে ডানাবিশিষ্ট ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সৌদি জোটের সঙ্গে হুথিদের যুদ্ধ-পরিস্থিতি পাল্টে দেবে বলে ধারণা করা হচ্ছে।

প্রতিরক্ষা খাতের এসব অর্জন শহীদ সালেহ আস-সামাদ প্রদর্শনীতে দেখানো হয়েছে বলে ইয়েমেনের অপারেশন্স কমান্ড সেন্টার জানিয়েছে। ইয়েমেনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের প্রধান ছিলেন সালেহ আস-সামাদ। ২০১৮ সালের ১৯ এপ্রিল হুদাইদাহ প্রদেশে সৌদি জোটের বিমান হামলায় তিনি শহীদ হন।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পার্স টুডে এক প্রতিবেদনে জানায়, ড্রোন ও ক্ষেপণাস্ত্র প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্বোচ্চ বিপ্লবী কমিটির চেয়ারম্যান মুহাম্মাদ আলী আল-হুথি, ইয়েমেনের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট আবদুল আজিজ বিন হাবতুর এবং প্রতিরক্ষামন্ত্রী মেজর জেনারেল, মুহাম্মাদ নাসির আল-এমাতি।

যেসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন উন্মোচন করা হয়েছে- ডানা বিশিষ্ট কুদস-১ ক্ষেপণাস্ত্র, সামাদ-১, সামাদ-৩ হাই অ্যাল্টিটিউড ড্রোন এবং কাসেফ-২কে কম্ব্যাট ড্রোন। এর আগে থেকেই ইয়েমেনি সেনারা সামাদ-৩ ও কাসেফ-২কে কম্ব্যাট ড্রোন ব্যবহার করে আসছে তবে এই প্রথম এ ড্রোন প্রদর্শন করা হলো।

প্রিয় সংবাদ/আশরাফ