কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সরফরাজকে নিয়ে বানানো বিজ্ঞাপনের পোস্টার। ছবি: সংগৃহীত

ভারতীয় সিরাপের বিজ্ঞাপনে ‘ঘুমকাতুরে সরফরাজ’

মুশাহিদ মিশু
Writer
প্রকাশিত: ২১ জুন ২০১৯, ২১:২০
আপডেট: ২১ জুন ২০১৯, ২১:২০

(প্রিয়.কম) সময়টা মোটেই ভালো যাচ্ছে না সরফরাজ আহমেদের। বিশ্বকাপ শুরু হওয়ার আগে থেকে ভক্ত-সমর্থক থেকে শুরু করে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের তোপের মুখে রয়েছেন। এর সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপে পাকিস্তানের হতশ্রী পারফরম্যান্স। পাঁচ ম্যাচের মধ্যে এখন পর্যন্ত মাত্র একটিতে জয়ের দেখা পেয়েছে সরফরাজের দল। পয়েন্ট তালিকায় ১০ দলের মধ্যে তাদের অবস্থান নবম।

সবমিলিয়ে সেমিফাইনালের পথ অনেকটা নড়বড়ে হয়ে গেছে পাকিস্তানের। বাকি চার ম্যাচের সবগুলো জিতলেও শেষ চার নিশ্চিত নয় ১৯৯২ বিশ্বকাপজয়ীদের! তবে সবচেয়ে বড় বিপত্তিটা দেখা দিয়েছে সর্বশেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হারায়। ভারতের বিপক্ষে হারের পর থেকে সরফরাজকে রীতিমতো ধুয়ে দিচ্ছেন দেশটির ভক্ত-সমর্থকরা।

ভক্ত-সমর্থকদের সমালোচনার মুখে পড়ার পেছনে অবশ্য যথাযথ কারণ আছে। মাঠের মধ্যে অখেলোয়াড়সুলভ আচরণের কারণেই মূলত দেশটির সাবেক ক্রিকেটার থেকে শুরু করে ভক্ত-সমর্থকদের তোপের মুখে পড়েছেন সরফরাজ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালীন হাই তুলে।

গেল ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হয় পাকিস্তান। কিন্তু ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালীন বেশ আয়েশি ভঙ্গিতে হাই তোলেন পাকিস্তান অধিনায়ক। খেলার মধ্যে সরফরাজের হাই তোলা নিয়ে এখনো সমালোচনা হচ্ছে। এবার তাতে নতুন মাত্রা দিয়েছে ভারতের আয়ুর্বেদিক হেলথকেয়ার সংস্থা ডাবর ইন্ডিয়া লিমিটেড। পাকিস্তান অধিনায়কের হাই তোলা নিয়ে রীতিমতো বিজ্ঞাপন বানিয়ে ফেলেছে প্রতিষ্ঠানটি।

সরফরাজের হাই তোলা নিয়ে একটি সিরাপের বিজ্ঞাপন বানিয়েছে ডাবর। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ডাবরের অফিসিয়াল পেজ থেকে একটি ছবি পোস্ট করা হয়। ছবিতে দেখা যায়, ডাবরের একটি কফ সিরাপের পোস্টারে সরফরাজের হাই তোলা ছবির কার্টুন আঁকা হয়েছে।

সরফরাজের হাই তোলা ছবিটির অপরপাশে সিরাপের ছবি দিয়ে লেখা হয়েছে, অসময়ে ঝিমিয়ে পড়লে বড় মাসুল গুণতে হয়। এ ছাড়া ছবিটির ক্যাপশনে তারা লিখেছে, ডাবরের এই সিরাপ খেলে কখনই তন্দ্রাচ্ছন্নতা আসবে না।

প্রিয় খেলা/কামরুল