কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

যৌন হেনস্তার দায় থেকে পরিচালকের অব্যাহতিতে যা বললেন তাপসী

শামীমা সীমা
সহ সম্পাদক
প্রকাশিত: ০৫ জুন ২০১৯, ১১:২৬
আপডেট: ০৫ জুন ২০১৯, ১১:২৬

(প্রিয়.কম) যৌন হেনস্তার দায় থেকে সম্প্রতি অব্যাহতি পেয়েছেন হৃতিক রোশন অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা ‘সুপার থার্টি’ পরিচালক বিকাশ বহেল। কিন্তু সেই রায়ে একেবারেই খুশি নন ভারতে #মিটু আন্দোলন শুরু করা অভিনেত্রী তনুশ্রী দত্ত। তবে অভিযুক্ত যদি শাস্তি না পান, তাহলে অভিযোগকারীর মন ভেঙে যায়, সেটা স্বীকার করে ভারতীয় সংবাদমাধ্যমে মুখ খুললেন তাপসী পান্নু।

#মিটু আন্দোলন শুরু হতেই বলিউডে প্রতিদিন কারো-না-কারো নাম উঠে আসছিল যৌন হেনস্তাকারী হিসেবে। তবে তার মধ্যেও যে কেউ কেউ নির্দোষ—সেটা প্রমাণিত হয়েছে বিকাশ বহেল এই অভিযোগ থেকে রেহাই পাওয়ার পরই। এই প্রসঙ্গে তাপসী বললেন, ‘যদি একজন মানুষ যৌন হেনস্তার দায়ে অভিযুক্ত হন আর তিনি যদি শাস্তি না পান, তাহলে অভিযোগকারীর মন ভেঙে যায়। আন্দোলনের স্পৃহা নষ্ট হয়ে যায়।’

এ জন্য নির্যাতিতরা যেন মুখ খোলা বন্ধ না করে দেন, সেই আর্জি জানান তাপসী। তিনি বললেন, ‘মেয়েরা বছরের পর বছর চুপ করে থেকেছে। তারা যেন আবার চুপ না হয়ে যায়। একটা সামগ্রিক সচেতনতা তৈরি হয়েছে এই কয়েক দিনে। রাতারাতি কোনো পরিবর্তন আসবে না ঠিকই। তাই বলে হাল ছাড়লে চলবে না।’

পরিচালক বিকাশ বহেল ও তাপসী পান্নু। ছবি: সংগৃহীত

অভিনেত্রী কঙ্গনা রানাউতও এই পরিচালকের বিরুদ্ধে মুখ খোলেন। তিনি বলেন, ‘“কুইন” সিনেমা চলাকালীন তার পোশাকের ভেতর হাত ঢোকানোর চেষ্টা করেছিলেন পরিচালক।’ বিকাশ বহেলের বিরুদ্ধে মুখ খোলেন পরিচালক অনুরাগ কাশ্যপ। লেখেন, ঘটনার সময় তারা বিকাশকে প্রোডাকশন হাউসে ঢুকতে দেননি। ফ্যান্টম ফিল্মসের পার্টনারশিপ ভাঙার পেছনে যে বিকাশ অন্যতম কারণ তা বুঝিয়েও দেন অনুরাগ, বিক্রমাদিত্য ও মধু।

বিকাশ বহেলের শাস্তির দাবিতে সরব হন অভিনেতা হৃতিক রোশনও। কিন্তু বিকাশ ক্লিনচিট পাওয়ার পর সব ধামাচাপা পড়ে যায়। মাত্র দুই দিন আগে মামলা থেকে অব্যাহতি পেয়েছেন বিকাশ বহেল। ফ্যান্টম ফিল্মসের এক কর্মচারী মাস কয়েক আগে অভিযোগ তুলে বলেছিলেন, তাকে যৌন হেনস্তা করেছেন বিকাশ। বিকাশ বহেল এই অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার পর অনেকের মনেই প্রশ্ন জাগছে, হয়তো যৌন হেনস্তার মামলায় ফাঁসানোর চেষ্টা হয়েছিল বিকাশকে।

সূত্র: এনডিটিভি

প্রিয় বিনোদন/আজাদ চৌধুরী