এস্তোনিয়ার রাষ্ট্রপতি কের্তি কালজুলেইড (বামে থেকে তৃতীয়) এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (বামে থেকে পঞ্চম)। ছবি: সংগৃহীত

অল্প সময়ের মধ্যে বিভিন্ন খাতে বাংলাদেশ অনেক সফল: এস্তোনিয়ার রাষ্ট্রপতি

রাকিবুল হাসান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২২ মে ২০১৯, ১৩:২৬
আপডেট: ২২ মে ২০১৯, ১৩:২৬

(প্রিয়.কম) অল্প সময়ের মধ্যে বাংলাদেশ অনেক সফলতা অর্জন করেছে এবং আগামী দিনগুলোতে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন এস্তোনিয়ার রাষ্ট্রপতি কের্তি কালজুলেইড।

স্থানীয় সময় ২১ মে, মঙ্গলবার দেশটির রাজধানী তাল্লিনে এস্তোনিয়ার রাষ্ট্রপতি কের্তি কালজুলেইড-এর সঙ্গে সাক্ষাৎ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় কের্তি কালজুলেইড বাংলাদেশ সম্পর্কে এ মন্তব্য করেন।

সাক্ষাৎকালে তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, বিশেষ করে বাংলাদেশের আইসিটি খাতে সর্বশেষ অগ্রগতিসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

এস্তোনিয়ার রাষ্ট্রপতি কের্তি কালজুলেইড বলেন, অল্প সময়ের মধ্যে বিভিন্ন খাতে বাংলাদেশ অনেক সফল। আগামী দিনগুলোতে বাংলাদেশ বহুদূর এগিয়ে যাবে।

তিনি বিভিন্ন বিষয়ে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশের সঙ্গে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে প্রতিমন্ত্রী কের্তি কালজুলেইড-এর কাছে ‘ভিশন-২০২১’ তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন কর্মসূচির বিভিন্ন তথ্য তুলে ধরেন।

তিনি জানান, বাংলাদেশের মোবাইল ব্যাংকিংসহ অনলাইনভিত্তিক কার্যক্রম উল্লেখযোগ্য হারে বেড়ে চলেছে। সরকার ইন্টারনেট সংযোগসহ আধুনিক সুযোগ সুবিধা প্রদানের মাধ্যমে বাংলাদেশের প্রতিটি গ্রামকে শহরে রূপান্তর করতে কাজ করছে।

উল্লেখ্য, জুনাইদ আহমেদ পলক ‘পঞ্চম ই -গভর্নেন্স সম্মেলন ২০১৯’ সম্মেলন উপলক্ষে এস্তোনিয়ায় অবস্থান করছেন।

প্রিয় প্রযুক্তি/রুহুল

আরো পড়ুন