কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মাশরাফি বিন মুর্তজা। ছবি: সংগৃহীত

ডিসিকে ফোন করে কৃষকদের থেকে সরাসরি ধান কিনতে বললেন মাশরাফি

সৌরভ মাহমুদ
সহ-সম্পাদক
প্রকাশিত: ২১ মে ২০১৯, ০৯:৪৭
আপডেট: ২১ মে ২০১৯, ০৯:৪৭

(প্রিয়.কম) ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের পরের দিনই দেশে ফিরেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দেশে ফিরেই এলাকার খবর নিলেন নড়াইল-২ আসনের এই সংসদ সদস্য। জানতে পেরেছেন ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছে কৃষক। তাদের উৎপাদন খরচও উঠছে না।

যেখানে সরকার এক মণ ধান কিনছেন এক হাজার ৪০ টাকা দরে, সেখানে নড়াইলের হাট-বাজারে এক মণ ধান বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৭০০ টাকা দরে।

এ বিষয়টি জানার পর রবিবার রাত ১০টার দিকে জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন দেন মাশরাফি। ফোনে জেলা প্রশাসককে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান ক্রয় করতে বলেন। শুধু তাই নয়, সরকারিভাবে ধান কেনার ক্ষেত্রে কৃষকেরা যাতে বঞ্চিত ও হয়রানির শিকার না হন, প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন।

একই সঙ্গে মাশরাফি বিন মর্তুজা জেলা প্রশাসককে বলেন, ‘কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান কেনা হচ্ছে এমন খবর পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নিতে হবে।’

জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফির ফোন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা আমাকে ফোন দিয়ে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনার নির্দেশ দিয়েছেন। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকেও চাই কৃষক যাতে তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পাক। কোনো কৃষক যেন কারো মাধ্যমে ধান বিক্রি না করে প্রতারিত না হয়।’

প্রিয় খেলা/আশরাফ