কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘটনাটি হৃদয়বিদারক ও অমানবিক। ছবি: সংগৃহীত

ঢিল ছুঁড়ে ভাল্লুককে খাদে ফেলে মানুষের উল্লাস (ভিডিও)

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ১২ মে ২০১৯, ১১:৫৬
আপডেট: ১২ মে ২০১৯, ১১:৫৬

(প্রিয়.কম) জম্মু-কাশ্মীরের কারগিলে ঢিল ছুঁড়ে পাহাড় থেকে একটি ভাল্লুককে খাদে ফেলে দিলেন সাধারণ মানুষ। ভাল্লুককে পাথর ছুঁড়ে মারার এই ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে।

কাশ্মীরের পর্যটন বিভাগের প্রাক্তন পরিচালক মেহমুদ শাহ আট সেকেন্ডের ওই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। ভিডিওটিতে দেখা যায়, লাদাখ অঞ্চলের কারগিল জেলার দ্রাস এলাকায় একটি ভাল্লুকের দিকে পাথর ছুঁড়ে মারছেন কিছু মানুষ। 

ভাল্লুকটি অন্য কোনো জায়গায় তাড়া খেয়ে পাহাড়ের ঢাল বেয়ে উপরে উঠেছিল। কিন্তু পাথর ছুঁড়ে মারলে তার আঘাতে ভারসম্য হারানোর পরে সোজা পাহাড় বেয়ে নিচে নদীতে পড়ে যায়। ভাল্লুকটি নদীতে পড়ার পর সেখানে থাকা মানুষ উচ্ছ্বাস করতে শুরু করেন।  

জম্মু-কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিসহ বেশ কিছু মানুষের কাছে ঘটনাটি ক্ষোভের জন্ম দিয়েছে। মেহবুবা মুফতির মতে, ঘটনাটি হৃদয়বিদারক ও অমানবিক।

ওই ঘটনার ভিডিও শেয়ার করে তিনি লিখেছেন, ‘কেন তাদের আবাসস্থলেই প্রথম আক্রমণ?’

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা এই ঘটনার পেছনে যারা রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। 

এদিকে ঘটনাটি সামনে আসার পর কর্তৃপক্ষ ভাল্লুকটির খোঁজ চালাচ্ছে। যারা ভাল্লুকটিকে আঘাত করেছে তাদেরকেও চিহ্নিত করার চেষ্টা চলছে। 

পুলিশের তরফ থেকে বিষয়টি তদন্ত করা হচ্ছে বলে জানানো হয়েছে ও ভাল্লুকটির সন্ধানে বন্যপ্রাণি ও অন্যান্য বিভাগের তরফেও বিভিন্ন দল গঠন করা হয়েছে। 

পুলিশ অফিসার বাসির-উল-হক চৌধুরী বলেন, ‘একটি রিপোর্ট দায়ের করা হয়েছে। যাদের তাড়া খেয়ে ভাল্লুকটি নদীতে পড়ে গেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রিয় সংবাদ/রুহুল