কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অক্ষয়, জন ও সালমান। ছবি: সংগৃহীত

বলিউড তারকাদের কার বাড়ির দাম কত?

আশরাফ ইসলাম
সহ-সম্পাদক
প্রকাশিত: ০৬ মে ২০১৯, ১৫:২১
আপডেট: ০৬ মে ২০১৯, ১৫:২১

(প্রিয়.কম) বলিউডের অভিনেতা বলে কথা। তাদের জীবনযাপন তো অন্যদের চেয়ে একটু ভিন্ন হবেই। উপার্জন করেন কোটি কোটি টাকা, আবার তা কীভাবে খরচ করতে হয় তাও জানেন। একটু আন্দাজ করলে বোঝাই যায় যে বলিউডের এই সব তারকাদের বাড়ির দাম কত হতে পারে। 

অমিতাভ বচ্চন

বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের শুধু মুম্বাইতেই পাঁচটা বাংলো রয়েছে। কিন্তু সপরিবারে থাকেন ‘জলসা’তে। ‘সাত্তে পে সাত্তায়’ অভিনয়ের জন্য পরিচালক রমেশ সিপ্পি বাংলোটি অমিতাভকে উপহার দেন। এই বাংলোটির দাম আনুমানিক ৫০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার দাম ৬০ কোটি টাকারও বেশি। 

সালমান খান

বলিউডের এই জনপ্রিয় অভিনেতা থাকেন মুম্বাইয়ের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে। এই অ্যাপার্টমেন্টে দুটো ফ্ল্যাট রয়েছে তার। একটিতে থাকেন সালমান নিজে আর অন্যটিতে থাকেন তার মা-বাবা। খোলামেলা সালমানের ফ্ল্যাটের দাম ১৬ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় যার দাম আসে প্রায় ২০ কোটি রুপি। 

সালমানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের ফ্ল্যাট। ছবি: সংগৃহীত

সাইফ আলি খান

পারিবারিক সূত্রে পতৌদি প্রাসাদের মালিক সাইফ আলি খান। এই প্রাসাদে রয়েছে, ১৫০টি রুম। সাতটি বেডরুম, একটা বিশাল ড্রয়িং রুম। সবচেয়ে আকর্ষণের বিষয় এই প্রাসাদে রয়েছে সাতটি বিলিয়ার্ড রুম। প্রাসাদটির আনুমানিক মূল্য ৫৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৭ কোটি টাকা। 

জন আব্রাহাম 

মডেল থেকে অভিনেতা হয়ে ওঠা জন বান্দ্রাতেই সমুদ্রের ধারে একটা পেন্ট হাউজ ‘ভিলা ইন দ্য স্কাইতে’ থাকেন। এই পেন্ট হাউজ ডিজাইন করেছেন তার বাবা ও ভাই। জনের এই পেন্ট হাউজের মূল্য ৬০ কোটি রুপির মতো। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৩ কোটি টাকা। 

বান্দ্রাতে সমুদ্রের ধারে জনের পেন্ট হাউজ। ছবি: সংগৃহীত

আমির খান

বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান খুব সাধারণ জীবনযাপন করতে পছন্দ করেন। বেশকিছু বছর মাসে ১০ লাখ রুপি ভাড়া দিয়ে তিনি বান্দ্রার একটা ‘সি ফেসিং’ ফ্ল্যাটে ভাড়া থাকতেন। পরে ওই প্রপার্টি ৬০ কোটি রুপিতে কিনে নেন তিনি। 

অক্ষয় কুমার 

মুম্বাইতে রয়েছে অক্ষয়ের বিশাল দোতলা বাংলো। বলিউড সেলিব্রেটিদের দামি বাংলোদের মধ্যে এটি একটি। এটির দাম প্রায় ৮০ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯৭ কোটি টাকা।

শাহরুখের মান্নাতের ভেতরে বসার রুম। ছবি: সংগৃহীত

শাহরুখ খান

মুম্বাইতে অবস্থিত তার বাড়ির নাম মান্নাত। বান্দ্রায় অবস্থিত এই বাড়ি পেয়েছে ‘হেরিটেজ সাইট’ এর তকমা। এই বাড়ির দাম ২০০ কোটি রুপিরও বেশি। বাংলাদেশি মুদ্রায় যার মূল্য ২৪২ কোটি টাকা। 

প্রিয় বিনোদন/রুহুল