কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রেডমি ৭

এক নজরে রেডমি ৭

প্রিয় ডেস্ক
ডেস্ক রিপোর্ট
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ১৯:৩৭
আপডেট: ১৮ এপ্রিল ২০১৯, ১৯:৩৭

(প্রিয়.কম) প্রত্যেকের জন্য পারফরম্যান্স ও ডিজাইনের চমৎকার সমন্বয় নিয়ে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বাজারে নিয়ে এসেছে নতুন ফোন রেডমি ৭। স্বাচ্ছন্দ্যে ও নির্বিঘ্নে মোবাইল ব্যবহার করার সুবিধা দিতে দীর্ঘস্থায়ী ব্যাটারিসম্পন্ন এই ফোনে রয়েছে আধুনিক সব ফিচার। এক নজরে রেডমি ৭:

ডট ড্রপ ডিজাইন

গ্র্যাডিয়েন্ট ডিজাইন ও ১৯:৯ অনুপাতের ৬.২৬ ইঞ্চি বিশাল এই ফোনটির ফ্রন্টে স্ক্রিনের সুরক্ষা ও সৌন্দর্যের জন্য রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫-এর স্বল্প বেজেল সম্পন্ন এইচডি+, ডট ড্রপ ডিসপ্লে।

এর এলসিডি ডিসপ্লে গেমিং এবং ভিডিও দেখার এক অনন্য অভিজ্ঞতা। কমেট ব্লু, লুনার রেড অথবা ইক্লিপ্স ব্ল্যাক এই তিনটি রঙে পাওয়া যাবে এই স্মার্টফোনটি।

ডুয়েল ক্যামেরা ও ফেস আনলক

ছবিকে প্রাণবন্ত ও অধিক আকর্ষণীয় করতে ফোনটির পেছনে রয়েছে ১২+২ ডুয়াল ক্যামেরা, যা এফ/২.২ অ্যাপারচার ও এলইডি ফ্ল্যাশসমৃদ্ধ। এর কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ব্যাকগ্রাউন্ড ব্লারিং মোড খুব সহজেই স্পষ্ট ও নিখুঁত পোর্ট্রেইট ধারণ করতে পারে।

ফোনটির এফ/২.০ অ্যাপারচারসম্পন্ন ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বিউটিফাই ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পোর্ট্রেট মোড মানুষের মুখের বৈশিষ্ট্য যথাযথভাবে চিহ্নিত করে সেটিকে আরও নিখুঁত করে ছবিকে আকর্ষণীয় করে তোলে।

এই ফোনের পাম শাটার ফিচারটি বেশ মজার। ক্যামেরার সামনে হাতের তালু তুলে ধরলেই ফোনটি স্পর্শ না করেই ছবি তোলা হয়ে যাবে এই ফিচারের মাধ্যমে। আরও রয়েছে ফেস আনলক সুবিধা, যার মাধ্যমে ব্যবহারকারীর চেহারা দিয়ে অতি সহজেই ফোনটি আনলক করা যায়।

হার্ডওয়্যার ও অপারেটিং সিস্টেম

ফোনটির শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩২ প্রসেসর ফোনের ব্যাটারিকে অধিক কর্ম পরিচালনায় উপযুক্ত করে তুলেছে। ২জিবি ও ৩জিবি এই দুটি ভ্যারিয়েন্ট র‍্যামে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে, যাতে রয়েছে যথাক্রমে ১৬জিবি ও ৩২জিবি রম।

ফোনটিতে গেম খেলার অভিজ্ঞতাকে আরও প্রাণবন্ত করতে এতে কোয়ালকম এড্রিনো ৫০৬ জিপিউ রয়েছে। এ ছাড়া ৫১২জিবি পর্যন্ত মেমোরি বাড়ানোর সুবিধা থাকছে।

দীর্ঘক্ষণ ফোনটি ব্যবহার করার জন্য এতে উন্নত মানের চার হাজার এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৪০০ ঘণ্টা পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম নিশ্চত করে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই। পরিচ্ছন্ন মিডিয়া প্লেব্যাক ও কল সাউন্ড নিশ্চিত করতে এটিতে উন্নত মানের স্পিকার ব্যবহার করা হয়েছে।

এ ছাড়াও দৈনন্দিন জীবনকে আরও সহজ করতে ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনফ্রারেড সেন্সর। এর মাধ্যমে গ্রাহকরা ফোনটিকে চার হাজারের বেশি ইলেকট্রনিক্স ও অ্যাপ্লায়েন্স-এ রিমোট হিসেবে ব্যবহার করতে পারেন।

অন্যান্য

রেডমি ৭-এ রয়েছে দ্রুত ও নিরাপদ ফিঙ্গারপ্রিন্ট আনলকের সুবিধা। আরও রয়েছে একটি মাইক্রো এসডি কার্ড ও দুটি সিম ব্যবহারের সুবিধা।

২জিবি+১৬জিবি ভার্সনের রেডমি ৭-এর মূল্য ১১ হাজার ৯৯৯ টাকা এবং ৩জিবি+৩২জিবি ভার্সনের মূল্য ১৩ হাজার ৯৯৯ টাকা।

প্রিয় প্রযুক্তি/আজাদ চৌধুরী